যেসব পুলিশ কাজে যোগ দেয়নি তারা ক্রিমিনাল: স্বরাষ্ট্র উপদেষ্টা

রায়হান রাজীব | প্রকাশিত: ১ অক্টোবর ২০২৪, ১৮:০৬

ছবি: সংগৃহীত

কর্মস্থলে যোগ না দেওয়া পুলিশ সদস্যদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী।

মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে তিনি এ কথা জানান। স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, যারা এখনো যোগদান করেনি তাদের আমরা পুলিশ বলব না। তাদের ক্রিমিনাল বলব। আমরা আনসার, পুলিশ ও বিজিবি নিয়োগের সিদ্ধান্ত নিয়েছি। দুএকদিনের মধ্যে আপনারা সাব-ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি পাবেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, সারা দেশের আইনশৃঙ্খলা খুব যে ভালো, সেটা বলা যাবে না। তবে আগের চেয়ে সন্তোষজনক। কী করে আরও ভালো করা যায়, সে চেষ্টা আমাদের থাকবে।

পার্বত্য চট্টগ্রাম পরিস্থিতিরও উন্নতি হচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পাহাড়ে ইউপিডিএফসহ অন্যান্য সংগঠনের সঙ্গে বিরোধ আছে। দেশের বাইরে থেকে তারা অস্ত্র ও ট্রেনিং পাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

স্বরাষ্ট্র উপদেষ্টা আরও বলেন, আসন্ন দুর্গাপূজা অতীতের যেকোনও সময়ের চেয়ে নির্বিঘ্ন হবে। এ জন্য যত ধরনের উদ্যোগ প্রয়োজন তা নেওয়া হবে। তবে পূজায় সরকারি ছুটি বাড়ানোর বিষয়ে এখনও কোনও আলোচনা হয়নি বলে জানান তিনি।

চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, মাদকের অপব্যবহার ও মাদক চোরাচালান রোধে সরকার আরও কঠোর হবে। মাদকের গডফাদারদের ধরা হবে। তা না হলে মাদক নির্মূল হবে না।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top