শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

নীলক্ষেতের আগুন: লক্ষাধিক টাকার বই নষ্ট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২২, ২১:৫৭

নীলক্ষেতের আগুন: পুড়ে গেছে লক্ষাধিক টাকার বই

ফায়ার সার্ভিসের ১০ ইউনিটের চেষ্টায় রাত ৮টা ৫০ মিনিটে রাজধানীর নীলক্ষেতের বাকুশা হকার্স মার্কেটে বইয়ের দোকানে লাগা আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ধারণা করা হচ্ছে, এতে পানিতে ভিজে লক্ষাধিক টাকার বই নষ্ট হয়েছে।

কীভাবে আগুনের সূত্রপাত সে সম্পর্কে নিশ্চিতভাবে এখনও কোনো তথ্য না পাওয়া গেলেও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, একটি দোকানে আগুন লাগার পর তা দ্রুত অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। কেউ কেউ বলছেন খাবারের দোকান থেকে আগুনের সূত্রপাত, আবার কেউ কেউ বলছেন বইয়ের দোকান থেকেই আগুনের সূত্রপাত। ওই সময় মার্কেটের ভেতরে আটকা পড়ে অনেকেই। তাদের উদ্ধারে একসঙ্গে কাজ করেছে ফায়ার সার্ভিস ও পুলিশ। অনেক দোকানি আগুন থেকে বাঁচতে মার্কেটের বিভিন্ন দোকানের ছাদে উঠে সিঁড়ি বেয়ে নামার চেষ্টা করেন।

তবে শুধু আগুন নয়, ফায়ার সার্ভিসের পানিতেও দোকান-ফুটপাতের বইগুলো ভিজে নষ্ট হয়ে গেছে। আগুন লাগার পর অনেক বই বিক্রেতা দোকান থেকে তাদের বই বের করে নিয়ে আসতে পারলেও, অধিকাংশই পারেননি। কিছু দোকানদার তাদের দোকান থেকে সব বই রাস্তায় এনে রাখেন। এরপর ফায়ার সার্ভিসের পানিতে সেসব বই নষ্ট হয়ে যায়। ফুটপাতের বই বিক্রেতা আলাউদ্দিন বলেন, 'আগুনে হয়তো আমার বইগুলো পুড়ত না তবে এখন সব শেষ। অন্তত এক লাখ টাকার বই পানিতে ভিজে গেছে।'

 

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top