• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


৯৯৯-এ ফোন দিয়ে নিজেকে জঙ্গি দাবি যুবকের

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০১

৯৯৯-এ ফোন দিয়ে নিজেকে জঙ্গি দাবি যুবকের

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে নিজেকে জঙ্গি দাবি করে উদ্ধারের সহায়তা চায় এক তরুণ। পরবর্তীতে এই তরুণকে উদ্ধার করেছে রাজধানীর উত্তরখান থানা পুলিশ।

মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে ওই তরুণ ফোন করেন বলে জানিয়েছেন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর মিডিয়া শাখার পরিদর্শক আনোয়ার সাত্তার।

তরুণের ফোন পেয়ে উত্তরখান থানা পুলিশের একটি দল উত্তরখানের কোটবাড়ি আটিপাড়া এলাকায় যায়। পরে উত্তরখান থানার ওসি ৯৯৯ কে জানান, তারা ২৬ বছর বয়সী তরুণ কলারকে উদ্ধার করেছে। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ ও পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান কল সেন্টারের পরিদর্শক আনোয়ার সাত্তার।

আরও পড়ুন: দেশের ৬ টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠান উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

তিনি গণমাধ্যমকে জানান, ২০২২ সালের ২৭ ডিসেম্বর ‘হিজরতের’ উদ্দেশে কুমিল্লার বাড়ি থেকে টাকা-পয়সা চুরি করে ‘আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়া’য় যোগ দেয়ার জন্য ঘর ছেড়েছিলেন এ তরুণ। এরপর সে ঢাকার বসুন্ধরা এলাকায়, উত্তরখান ও দক্ষিণখানের বিভিন্ন মেসে অবস্থান করেন।

পরবর্তীতে প্রশিক্ষণ গ্রহণের জন্য তার কক্সবাজার যাওয়ার কথা ছিল। এক পর্যায়ে তিনি তার ভুল বুঝতে পেরে পালিয়ে যান। উত্তরখান থানা এলাকায় এক ব্যক্তির আশ্রয় লাভ করেন। তিনি স্বাভাবিক জীবনে ফিরতে চাচ্ছিলেন। কিন্তু ভয় পাচ্ছিলেন; তার দলের সদস্যদের হাতে ধরা পড়লে হত্যার শিকার হতে পারেন। এমন সব তথ্য জানিয়ে আইনের কাছে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করে মঙ্গলবার দুপুর পৌনে বারোটায় ওই তরুণ ৯৯৯ নম্বরে ফোন করেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top