রংপুর মহানগর পুলিশের সংবাদ বর্জন

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২০, ১৭:৫৩

রংপুর থেকে:

রংপুরে সাংবাদিক নির্যাতন ঘটনার বিচার বঞ্চিত হওয়ায় পুলিশের ইতিবাচক সংবাদ বর্জনসহ তিন দফা কর্মসুচি ঘোষনা করেছে আন্দোলনরত সাংবাদিকরা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের আয়োজনে সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্ত নেয়া হয়।

এ্যাসোসিয়েশন সভাপতি শাহ নেওয়াজ জনি জানিয়েছেন, এই অপ্রীতিকর ঘটনায় দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে তদন্ত পূর্বক প্রসাশনিক ব্যাবস্থা নিতে কয়েক দফা বৈঠকে মহানগর পুলিশ কমিশনার মুহাম্মদ আবদুল আলীম মাহমুদ আশ্বাস দিয়েছেন। কিন্তু ঘটনার ১০ দিন পার হলেও দায়ি পুলিশ সদস্যদের বিরুদ্ধে কার্যকরি কোন পদক্ষেপ না নেয়ায় এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তারা। আগামী রোববার নগরির কাচারী বাজারে সকাল ১১টায় অবস্থান কর্মসুচি, সিটি মেয়র ও বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান, সোমবার মানববন্ধন ও বিক্ষোভ এবং সোমবার সড়ক অবরোধ ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে সংহতি প্রকাশ করেন রংপুর প্রেসক্লাব, সিটি প্রেসক্লাব, রিপোর্টাস ক্লাব, মাহিগঞ্জ প্রেসক্লাব, ফটো জার্নালিস্ট ফোরাম, ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

প্রসঙ্গত, গত ১৭ নভেম্বর সিটি করপোরেশনের উচেছদ অভিযানে বেসরকারি একটি টেলিভিশনের ক্যামেরাপার্সন লিমনকে অমানবিকভাবে লাঠি দিয়ে পিটিয়ে আহত করে পুলিশ। আহত লিমন বর্তমানে রংপুর মেডিকেলে চিকিৎসাধীন।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top