• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এটাই আমার শেষ বিশ্বকাপ, স্বপ্নপূরণের শেষ সুযোগ: মেসি

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০১:৪২

লিওনেল মেসি

কাতার বিশ্বকাপে প্রথমবার মাঠে নামছে আর্জেন্টিনা। কোপা আমেরিকান চ্যাম্পিয়নরা মঙ্গলবার (২২ নভেম্বর) মাঠে নামবে সৌদি আরবের বিপক্ষে। লুসাই আইকনিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কোচ স্কলোনিকে সঙ্গে নিয়েই আসেন আর্জেন্টিনার কাপ্টেন লিওনেল মেসি।

সাক্ষাৎকারে মেসি বলেন, এটা অসাধারণ একটা মুহূর্ত। সম্ভবত এটাই আমার শেষ বিশ্বকাপ। আমার ও আমাদের স্বপ্নপূরণের এটাই শেষ সুযোগ। এটাই বাস্তবতা। এই দলটি আমাকে ২০১৪ বিশ্বকাপের কথা মনে করিয়ে দিচ্ছে। আমরা তখন অনেক একতাবদ্ধ ছিলাম এবং আমাদের কী করতে হবে সে ব্যাপারে বেশ অবগত ছিলাম। এবারও তেমনটা অনুভব করছি আমি।

তিনি আরও বলেন, আমি এখন খুব ভালো বোধ করছি। শারীরিক ও মানসিকভাবে দারুণ সময় কাটিয়ে এখানে এসেছি আমি। আমাকে নিয়ে কোনো শঙ্কা নেই। আমি দেখেছি আমার ইনজুরি নিয়ে পত্রিকাগুলো নিউজ করেছে। এটা তেমন কিছু না। কিছুটা ক্লান্তি কাজ করছিল। আমি আলাদা করে কিছু করিনি, শুধু নিজের খেয়াল রাখার চেষ্টা করেছি।

ফুটবলের এই জাদুকর বলেন, বিশ্বকাপে প্রথম ম্যাচ সব সময়ই কঠিন হয়। তার ওপর এবার আমাদের দলের অনেকে প্রথম বিশ্বকাপ খেলছে। তাই স্নায়ুর চাপ ধরে রাখা কঠিন। প্রথম পাঁচ মিনিটের পর আশা করি আমরা স্বাভাবিকভাবেই খেলতে পারব। প্রতিপক্ষকে সমীহ করেই মাঠে নামব আমরা। এটাই আমার শেষ বিশ্বকাপ। স্বপ্নপূরণ করার এটাই শেষ সুযোগ।' যোগ করেন মেসি।

দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে লিওনেল মেসি। কিংবদন্তি এই ফুটবলার ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপাই উঁচিয়ে ধরেছেন। তবে দেশের হয়ে বিশ্বকাপের সোনালি ট্রফিটা এখনও ছুঁয়ে দেখা হয়নি তার।

যদিও ২০১৪ বিশ্বকাপে শিরোপার খুব কাছেই গিয়েছিলেন, কিন্তু জার্মানির কাছে মারাকানার সেই ফাইনালে স্বপ্নভঙ্গ হারের ক্ষতে পরিণত হয়। যা এখনও নিজের সঙ্গে বয়ে নিয়ে বেড়াচ্ছেন মেসি। তবে কাতার বিশ্বকাপের আগেই জানিয়ে দিলেন এটাই তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top