আগে মানুষ হও

শোয়েব  আখতারকে 'অশিক্ষিত' বলে আক্রমণ রামিজ রাজার

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৬

রমিজ রাজা ও শোয়েব আখতার

পাকিস্তান ক্রিকেটে প্রাক্তন বা বর্তমান ক্রিকেটারদের একে অপরকে আক্রমণ করাটা একেবারেই নতুন কিছু নয়। বিভিন্ন ইস্যুতে বারবার একে অপরের বিরুদ্ধে বাদানুবাদে জড়িয়ে পড়তে দেখা গিয়েছে তাঁদের। এবার ফের একবার বাদানুবাদে জড়িয়ে পড়লেন দেশের অন্যতম সেরা দুই তারকা।

পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতারের ওপর চটলেন কিংবদন্তি ক্রিকেটার রমিজ রাজা। রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েবের সমালোচনা করে তাকে মানুষ হতে বলেছেন পাকিস্তান ক্রিকেটে বোর্ডের (পিসিবি) এই সাবেক চেয়ারম্যান।

রমিজের অবশ্য শোয়েবের ওপর হঠাৎ করে চটে যাওয়ার কারণও রয়েছে। শোয়েবের কাছে কিছুদিন আগে এক টক শোতে রমিজ রাজার সভাপতিত্ব নিয়ে জানতে চাওয়া হয়। তখন এই কিংবদন্তি বলেন, ‘অনেকেই তার (রমিজ রাজা) ওপর খুশি ছিল না। ক্রিকেট বোর্ডের ভেতর-বাইরে অনেকে। আমি অনেকের কাছে শুনেছি তিনি সভাপতি হয়েছিলেন শুধুমাত্র নিজের প্রচারের জন্য।’

শোয়েবের এমন মন্তব্যের পরই ফুঁসে ওঠেন সাবেক পিসিবি প্রধান রমিজ রাজা। এবার আরেকটি টিভি টক শোতে শোয়েবের সেই কথার জবাব দিয়ে রমিজ বলেন, ‘কিছু মানুষের বেশ ভুল ধারণা থাকে। তারা বিভ্রান্ত সুপারস্টার। সে (শোয়েব) সবাইকে এসব কথা বলতে থাকে। কামরান আকমলের সঙ্গেও আগে তার সমস্যা ছিল। সে সবসময় ব্র্যান্ড ব্র্যান্ড করতে থাকে, তবে ব্র্যান্ড হওয়ার আগে মানুষ হওয়া জরুরি। আগে মানুষ হতে হবে, তারপরই ব্র্যান্ড হওয়া যাবে।

শোয়েবের সমালোচনা করে রমিজ রাজা আরও বলেন, আমাদের ক্রিকেট নিচে নেমে যাওয়ার অন্যতম একটি কারণ হচ্ছে, এ ধরনের সাবেক ক্রিকেটার যারা আছেন, তারাই আমাদের ক্রিকেটকে টেনে নিচে নামান। এটা আমাদের প্রতিবেশী দেশ ভারতে কখনো দেখা যায় না।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top