• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্রথম আর্জেন্টাইন হিসেবে গোলের সেঞ্চুরি মেসির

শাকিল খান | প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ১৯:৪৫

লিওনেল মেসি

ঘরের মাঠে কিরাসাওকে নিয়ে রীতিমতো ছেলেখেলা খেললো আর্জেন্টিনা। আজ বুধবার (২৯ মার্চ)  ভোরে ৭-০ গোলে কিরাসাওকে হারিয়েছে আর্জেন্টাইনরা। অধিনায়ক লিওনেল মেসি করলেন হ্যাটট্রিক। তিনি ২০, ৩৩ ও ৩৭ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। এর মধ্য দিয়ে আর্জেন্টিনার হয়ে তার গোলের সেঞ্চুরি পূর্ণ হয়। বর্তমানে তার মোট গোল ১০২টি।

ইতিহাসের মাত্র তৃতীয় ফুটবলার হিসেবে ১০০ আন্তর্জাতিক গোলের রেকর্ড গড়লেন এই পিএসজি তারকা। জাতীয় দলের হয়ে ১৭৪ ম্যাচে ১০২ গোল করলেন মেসি। এর আগে এই রেকর্ড আছে আলী দাইয়ি ও ক্রিস্তিয়ানো রোনালদোর। ইরানের সাবেক স্ট্রাইকার দাইয়ির নামের পাশে আছে ১৪৮ ম্যাচে ১০৯ গোল। তিনি ২০০৪ সালের নভেম্বরে শততম গোল করেন। ১৯৮ ম্যাচে ১২২ গোল নিয়ে শীর্ষ অবস্থান পর্তুগালের ফরোয়ার্ড রোনালদোর। ২০২০ সালে গোলের সেঞ্চুরি স্পর্শ করেন তিনি।

টানা দুই ম্যাচে দু'টি মেজর মাইলফলক স্পর্শ করলেন মেসি। সোমবার পানামার বিপক্ষে মেসি গোল করে ক্লাব ও দেশের হয়ে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করেন (৭০১ ও ৯৯)। আর আজ জাতীয় দলের হয়ে শততম গোলের মাইলফলক পেরিয়ে গেলেন। তাতে তার মোট গোল হলো ৮০৩।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top