• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাকিস্তানের পূর্ণ শক্তির ওয়ানডে ও টি-টোয়েন্ট দল ঘোষণা

শাকিল খান | প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩, ২০:৫৮

পাকিস্তানের ওয়ানডে ও  টি-টোয়েন্ট দল ঘোষণা

পাঁচটি টি-টোয়েন্টি ও সমান সংখ্যক ওয়ানডে খেলতে পাকিস্তানে সফর করবে নিউজিল্যান্ড দল। চলতি মাসের ১৪ তারিখ থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ওয়ানডে সিরিজ। এই দুই সিরিজের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান।

আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তান প্রথমবার ২-১ ব্যবধানে সিরিজ হারলেও ওই সিরিজে নিজেদের মেলে ধরেছিলেন ইহসানউল্লাহ, সাইম আইয়ুব ও জামান খান। তাইতো তারা জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজে। অন্যদিকে ইহসানউল্লাহ প্রথমবার ডাক পেয়েছেন ওয়ানডে দলেও। এবার তার হয়ে যেতে পারে অভিষেকও।

চারমাস পর পাকিস্তান দলে ফিরেছেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। আফগানদের বিপক্ষে সিরিজে বিশ্রামে থাকা বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানও ফিরেছেন স্কোয়াডে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি দলকে যথারীতি নেতৃত্ব দিবেন বাবর আজম। তার সহকারী হিসেবে আছেন শাদাব খান। যিনি আফগানিস্তানের বিপক্ষের সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন।

দল ঘোষণার পাশাপাশি নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের সূচিতে কিছুটা পরিবর্তনও এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল ২৬ এপ্রিল থেকে। সেটা এখন শুরু হবে ২৭ এপ্রিল থেকে।

১৪, ১৫, ১৭ এপ্রিল লাহোরে হবে তিনটি টি-টোয়েন্টি। এরপর ২০ ও ২৪ এপ্রিল রাওয়ালপিন্ডিতে হবে সিরিজের বাকি দুটি।

রাওয়ালপিন্ডিতে ২৭ ও ২৯ এপ্রিল হবে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ। এরপর ৩, ৪ ও ৭ মে করাচিতে হবে সিরিজের বাকি তিন ওয়ানডে।

পাকিস্তানের ১৬ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইহসানউল্লাহ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাহীন আফ্রিদি, শান মাসুদ ও জামান খান।

১৬ সদস্যের ওয়ানডে স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, হারিস সোহেল, ইহসানউল্লাহ, ইমাম-উল-হক, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সালমান আলী আগা, শাহীন আফ্রিদি, শান মাসুদ ও উসামা মীর।

রিজার্ভ:

আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ ও তৈয়ব তাহির।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top