• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পূর্বাচলে পাঁচ ফেডারেশনকে জায়গা দেবে বিসিবি

শাকিল খান | প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৩, ১৯:১১

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মাঠ বিষয়ক কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নতুন আন্তর্জাতিক স্টেডিয়াম তৈরি হচ্ছে রাজধানীর পূর্বাচলে। আগামী মাস থেকেই এই স্টেডিয়ামে আউটফিল্ডের কাজ শুরুর কথা বলছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মাঠ বিষয়ক কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম। এ স্টেডিয়ামে পাঁচটি ফেডারেশনের জন্য আলাদা স্থাপনাও তৈরি করবে বলে জানা যায়।

গতকাল (২৯ এপ্রিল) পূর্বাচলে স্টেডিয়াম নির্মাণের অগ্রগতি পর্যবেক্ষণে যান বিসিবির এই কর্মকর্তা। পর্যবেক্ষণ শেষে তিনি বলেন, স্টেডিয়ামে মাঠের বাইরে অনেক কিছু থাকবে। আর জাতীয় ক্রীড়া পরিষদের অনুরোধে পাঁচটি ফেডারেশনকেও জায়গা দেবে বিসিবি।

তিনি আরও বলেন, এখানে শুধু মাঠ না। একাডেমি ভবন হচ্ছে, বিসিবির নিজস্ব ভবন হচ্ছে, একটা হোটেলের জায়গা ড্রয়িং করা অবস্থায় থাকবে। তবে সেটা আমরা পর্যায়ক্রমে পরে কনস্ট্রাকশনে যাবো।

তাছাড়াও  ক্রিকেটার্স ক্লাব, একটা অতিরিক্ত মাঠ ও একাডেমি এসবের বাইরেও আমরা পাঁচটি ফেডারেশনকে এখানে স্থাপনা দিচ্ছি। এনএসসি আমাদের অনুরোধ করেছে, তাদেরকে এখানে সংকুলান করা যায় কি না।

কোন পাঁচটি ফেডারেশনের জায়গা হবে এমন প্রশ্নে তিনি বলেন, 'উনারা (এনএসসি) একটা তালিকা দিয়েছে। সেই তালিকা অনুযায়ী আমরা নতুন করে জায়গা বরাদ্দ করেছি। সে অনুযায়ী ড্রয়িংও করা হয়েছে। তাদের ঢোকা ও বের হওয়ার জায়গাও আমরা আলাদাভাবে করে দিচ্ছি। যাতে কারও কাজের কোনো বিঘ্ন না ঘটে।'

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top