• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাংলাদেশের সেরা তামিম ও সাকিব

শাকিল খান | প্রকাশিত: ১৭ মে ২০২৩, ১৯:০৩

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটে ব্যাটিংয়ে যত রেকর্ড আছে তার সিংহভাগই তামিম ইকবালের দখলে। দেশটির ক্রিকেট ইতিহাসের সেরা ওপেনারতো বটেই, তর্কসাপেক্ষে সেরা  ব্যাটারও বলা যায়। তারপরও ক্যারিয়ারের গোধূলি লগ্নে এসে প্রশ্ন ওঠছে তার পারফরম্যান্স নিয়ে। এই তর্কের পুরোটাই অবশ্য তার সাম্প্রতিক ফর্ম নিয়ে। তবে চলমান আইসিসি ওয়ানডে সুপার লিগের পরিসংখ্যান বলছে ২০২০-২০২৩ চক্রে বাংলাদেশের সেরা ব্যাটার তামিম।  এ সময় ২৪ ম্যাচে প্রায় ৩৪ গড়ে ৭৮৩ রান করেছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক।

যা বাংলাদেশ দলের কোনো ব্যাটারের সর্বোচ্চ। আর সব দেশ মিলিয়ে এই চক্রে সেরা ব্যাটারদের তালিকায় তামিমের অবস্থান সাত নম্বরে। এ সময় একটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরিও এসেছে তামিমের ব্যাট থেকে। হাফ সেঞ্চুরির হিসাবেও বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সবার উপরে রয়েছেন তিনি।

বোলিংয়ের শীর্ষ দশে আছেন বাংলাদেশের দুজন। ৩১ উইকেট নিয়ে সুপার লিগে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব আল হাসান। সবদেশ মিলিয়ে ৬ নম্বরে আছেন এই বাঁহাতি স্পিনার। ৯ নম্বরে অবস্থান করছেন মেহেদী হাসান মিরাজ, ২৩ ম্যাচে তার দখলে ৩০ উইকেট।

অবশ্য সার্বিক পরিসংখ্যানে তামিম-মুশফিক এবং সাকিব-মিরাজদের অবস্থান বদলাতেও পারে। কারণ সুপার লিগে সব দলের খেলা এখনও শেষ হয়নি। ২৪ ম্যাচ খেলে ১৫ জয়, ৮ হার ও ফলাফল না হওয়া একটি ম্যাচ থেকে ১৫৫ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে থেকে সুপার লিগ শেষ করেছে বাংলাদেশ।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top