• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আজ জানা যাবে তামিমের বিষয়ে ‘চূড়ান্ত সিদ্ধান্ত’

শাকিল খান | প্রকাশিত: ৩ আগষ্ট ২০২৩, ১৭:৪৩

ছবি: সংগৃহীত

তামিম ইকবালের কারণে ঝুলে আছে টিম ম্যানেজমেন্টের একাধিক সিদ্ধান্ত। আর বাংলাদেশ দল নির্বাচনে নির্বাচকদের সিদ্ধান্তই যে চূড়ান্ত নয়, এটা এখন সবার জানা। বিসিবি সভাপতি নাজমুল হাসানসহ কয়েকজন পরিচালকের প্রভাব থাকে। অধিনায়ক ও কোচের মতামত নিতে হয়। পছন্দের ক্রিকেটারদের দলে চাওয়া কোচ চন্ডিকা হাথুরুসিংহের পুরোনো অভ্যাস। আজ ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা। তামিমের সঙ্গে আলোচনা করে দু-তিনদিনের মধ্যে ২২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করবে বিসিবি।

লন্ডন থেকে হাড় ক্ষয়ের উন্নত চিকিৎসা করিয়ে এসেছেন তামিম। ইনজেকশন নিয়েছেন কয়েক দফায়। তাতে যদি ইনজুরির উন্নতি হয় তবে তামিমের ভাগ্যে মিলবে আপাতত এশিয়া কাপে খেলাতে পারার সবুজ সংকেত। যদি উন্নতি না হয়, তবে এর শেষ পরিণতি অস্ত্রোপচার।

সাম্প্রতিক সময়ে ক্রিকেটপাড়ায় মূল আলোচনা একটাই। এশিয়া কাপ ও বিশ্বকাপে কে হচ্ছেন দলের অধিনায়ক, যদি তামিমের খেলা সম্ভব না হয়।

একটি সূত্র জানিয়েছে, তামিম যদি এশিয়া কাপে না খেলেন তাহলে সাকিব আল হাসান অধিনায়ক হিসাবে প্রধান পছন্দ বিসিবির। তবে সাকিব একটা সিরিজ নেতৃত্ব দিতে রাজি হবেন না। বিসিবি সভাপতি জানিয়েছেন, তামিম না খেলতে পারলে সহ অধিনায়ক লিটন দাস এশিয়া কাপে অধিনায়ক হবেন। বিসিবির বড় অংশ বিশ্বকাপে অধিনায়ক হিসাবে সাকিবকে চান।

এদিকে দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। কিন্তু এখনও দল নিয়ে কোনো সিদ্ধান্তে আনতে পারেনি টিম ম্যানেজমেন্ট। তামিমকে রেখে সাজানো হবে পরিকল্পনা না তামিম খেলতে পারবেন, অধিনায়কত্ব করবেন কিনা এসব বিষয়ে এখনও ধোঁয়াশায় বোর্ড।

জানা গেছে বৃহস্পতিবার (৩ আগস্ট) এশিয়া কাপ ইস্যুতে নিজের শারীরিক কন্ডিশন ও আরও কয়েকটি বিষয়ে বোর্ডের সঙ্গে কথা বলবেন। আর তখনই জানা যাবে তামিমের চূড়ান্ত সিদ্ধান্ত। তবে কখন কোথায় বসবে দুই পক্ষের সভা সেটি জানা যায়নি।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top