• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইতিহাস গড়ে ফাইনালে মেসির মায়ামি

শাকিল খান | প্রকাশিত: ১৬ আগষ্ট ২০২৩, ১৭:৫৯

ছবি: সংগৃহীত

লিওনেল মেসিকে দলে ভেড়ানোর পর রীতিমতো উড়ছে ইন্টার মায়ামি। পরপর ৬ ম্যাচ জয়ে লিগস কাপের ফাইনাল নিশ্চিত করেছে দলটি। আর এই ৬ ম্যাচে টানা গোলের দেখা পেয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এই তারকা। তাতে লিগস কাপে অনন্য রেকর্ড গড়েছেন তিনি।

লিগস কাপের সেমিফাইনালে ফিলাডেলফিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে ইন্টার মায়ামি। আর তাতেই ইতিহাসের পাতায় নতুন অধ্যায়ের সূচনা হলো ক্লাবটির। প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত হলো তাদের।

এদিন ম্যাচের ৩ মিনিটে শেরহিয়ে ক্রিভটসুভের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে লিড এনে দেন জোসেফ মার্টিনেজ। এরপরই ম্যাচের ২০ মিনিটের সময় মার্টিনেজের পাস থেকে মায়ামির লিড দ্বিগুণ করেন মেসি। এটি ছিল মায়ামি ক্যারিয়ারে তার ৯ম গোল। বিরতির ঠিক আগ মুহূর্তে যোগ করা অতিরিক্ত সময়ে ব্যবধান ৩-০তে নিয়ে যান জর্ডি আলবা।

ফাইনালে যেতে ফিলাডেলফিয়াকে কঠিন বাধা পার করতে হবে এমন হিসাব করে দলটি মাঠে নামলেও শেষ পর্যন্ত মেসির দলের সঙ্গে জয় পাওয়া সম্ভব হয়নি ফিলাডেলফিয়ার। ৪-১ গোলে হেরে বিদায় নেয় দলটি।

এই জয়ে ২০২৪ সালে অনুষ্ঠিতব্য কনকাকাফ কাপে খেলা নিশ্চিত হলো মায়ামির। শনিবার (১৯ আগস্ট) প্রথম শিরোপার মিশনে লিগস কাপের ফাইনালে মাঠে নামবে মেসিরা।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top