• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাকিস্তান মহারণে ভারতের রোমাঞ্চকর জয়

সুজন হাসান | প্রকাশিত: ১০ জুন ২০২৪, ১১:০৪

ছবি: সংগৃহীত

বৃষ্টির চোখ রাঙানি ছিল নিউ ইয়র্কে। নেমেছিল বৃষ্টি। নির্ধারিত সময়ের আধঘণ্টা পরও শুরু হয়নি খেলা। যখন বৃষ্টি থেমে খেলা শুরু হলো, কিছুক্ষণ যেতেই পাকিস্তানি বোলারদের উৎসব। ভারত যেন কোমর সোজা করে দাঁড়াতেই পারছিল না।

বিশ্বকাপে বাঁচা মরার ম্যাচে ভারতের কাছে ছয় রানে হারল পাকিস্তান। ভারত ভালো শুরু করেও অলআউট ১১৯ রানে। অল্প পুঁজি নিয়েও দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানকে তারা থামায় ৭ উইকেটে ১১৩ রানে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চতুর্থ সর্বনিম্ন স্কোরে অলআউট তারা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে প্রথমবার ১০ উইকেটের সবগুলো হারায় ভারত। কিন্তু ১১৯ রান করেও দারুণ লড়াইয়ে ম্যাচটা ৬ রানে জিতে নিয়েছে তারা।

মাত্র ১১৯ রান করেও টিম ইন্ডিয়া যে জিতে যাবে, এমনটা হয়তো ভাবেননি ভারতের অনেকেই। কিন্তু লড়াই থেকে সরেননি ভারতীয় বোলাররা। তাঁরা দাঁতে দাঁত চেপে লড়াই করে গিয়েছেন। যার ফলও হাতেনাতে পেয়েছে টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টির ইতিহাসে এদিন ভারত তাদের সবচেয়ে কম রান ডিফেন্ড করে জয়ের নজির গড়েছে। ভেঙে দিয়েছে ৮ বছর আগের রেকর্ড।

ব্যাটিং ব্যর্থতা নিয়ে হতাশা লুকাননি ভারতের অধিনায়ক রোহিত শর্মা, ‘আমাদের ব্যাটিং যথেষ্ট ভালো হয়নি। তবে আমার মতে প্রথম ১০ ওভার শেষে আমরা ভালো একটা অবস্থানে ছিলাম। আপনি চাইবেন, খেলোয়াড়রা ভালো একটা জুটি গড়ুক। আমরা ১৫-২০ রান কম করেছিলাম, কিন্তু প্রতিটি রান গুরুত্বপূর্ণ। আমাদের চোখ ছিল ১৪০ রানের দিকে। কিন্তু বোলাররা ভালো কাজ করেছে। এখানে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা আগের ম্যাচের চেয়ে উইকেটটা তুলনামূলক ভালো ছিল।’

১৯ রানে কোহলি ও রোহিত সাজঘরে ফেরত যান। তৃতীয় উইকেট জুটিতে পান্থ ও প্যাটেল ৩৯ রান তুললেও লাভ হয়নি। ১৯ ওভারে ১১৯ রানে অলআউট হয়ে যায়। নাসিম শাহ ও রউফ তিনটি করে উইকেট নিয়ে ভারতের ব্যাটিংয়ের ধস নামান। মোহাম্মদ আমির ২ উইকেট পান। ১২০ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে পাকিস্তান শুরুটা ভালো করলেও শেষ পর্যন্ত তারা জিততে পারেনি। নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১১৩ রান তোলে। ৬ রানে জিতে যায় ভারত।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top