• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বড় সংগ্রহের পথে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী ২০২১, ১৮:৫৯

বড় সংগ্রহের পথে ওয়েস্ট ইন্ডিজ

প্রথমদিনের মতো দ্বিতীয় দিন সকালটাও ইতিবাচক ব্যাটিংয়ে শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। দুই অপরাজিত ব্যাটসম্যান এনক্রুমাহ বোনার ও জশুয়া ডা সিলভার ব্যাটে ওভারপ্রতি প্রায় ৪ রান করে তুলছিল তারা। মেহেদি হাসান মিরাজের হাত ধরে প্রথম ঘণ্টায় এ জুটি ভাঙলেও, এখন গলায় কাঁটা হয়ে উঠেছে জশুয়া ডা সিলভা ও আলঝারি জোসেফের সপ্তম উইকেট জুটি।

বোনার সাজঘরে ফেরার পর দ্রুত রান তোলার দিকে পূর্ণ মনোযোগ দেন জোসেফ। তার আগ্রাসী ব্যাটেই মূলত প্রথম সেশনে একশর বেশি রান তুলে নিয়েছে ক্যারিবীয়রা। দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ৩২৫ রান। আজকের প্রথম সেশনে খেলা ২৯ ওভারে ১ উইকেট হারিয়ে তারা করেছে ১০২ রান।

আগেরদিন করা ৫ উইকেটে ২২৩ রান নিয়ে আজকের দিনের খেলা শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। কুয়াশাচ্ছন্ন সকালে আজ শুরু থেকেই চেপে ধরবে বাংলাদেশ- এমনটাই ছিল সকলের প্রত্যাশা। কিন্তু হয়েছে ঠিক উল্টোটা। আবু জায়েদ রাহি, তাইজুল ইসলামদের আলগা বোলিংয়ের সুযোগ কাজে লাগিয়ে দিনের শুরু থেকেই সহজ রান পেয়েছেন এনক্রুমাহ বোনার ও জশুয়া ডা সিলভা।

প্রথম ওভারেই পাওয়া এ আত্মবিশ্বাস কাজে লাগিয়ে ষষ্ঠ উইকেট জুটিকে আরও দৃঢ় করছেন জশুয়া ও বোনার। শুরুর দিকে উইকেট না পাওয়ায় দিনের সাত ওভার পর একসঙ্গে রাহি ও তাইজুলকে আক্রমণ থেকে সরিয়ে দেন অধিনায়ক মুমিনুল হক। দুই প্রান্ত থেকে দুই অফস্পিনার মেহেদি হাসান মিরাজ ও নাঈম হাসানকে আনা হয় জুটি ভাঙতে। এই পরিকল্পনায় মেলে সাফল্য।

বল হাতে নিয়ে দিনে নিজের প্রথম ওভারেই জশুয়ার কঠিন পরীক্ষা নেন মিরাজ। অন্তত দুইটি ডেলিভারিতে শার্প টার্নের দেখা মেলে। অন্যপ্রান্তে নাঈমও রান আটকে রেখে চাপ সৃষ্টি করেন দুই ব্যাটসম্যানের ওপর। যার ফল মেলে দিনের ১২তম ওভারে গিয়ে। নিজের টেস্ট ক্যারিয়ারের ৯৯তম উইকেট তুলে নেন মিরাজ।

প্রথম শেষ হওয়ার আগে অবিচ্ছিন্ন সপ্তম উইকেট জুটিতে ৫৯ রান যোগ করেছেন জশুয়া ও জোসেফ। যেখানে ৫ চার ও ২ ছয়ের মারে জোসেফের একার অবদান ৩৪ রান। অন্যদিকে ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংসে ৭০ রানে অপরাজিত রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জশুয়া। দ্বিতীয় সেশনে দলীয় সংগ্রহটা আরও বড় করতে তাদের ব্যাটেই তাকিয়ে থাকবে ওয়েস্ট ইন্ডিজ।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top