শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ভারী বৃষ্টিতে পাহাড়ে ধস, নিখোঁজ ৩

সুজন হাসান | প্রকাশিত: ১০ জুন ২০২৪, ১২:৫৪

ছবি: সংগৃহীত

ভারী বৃষ্টিতে সিলেট নগরীতে টিলা ধসে একই পরিবারের নারী ও শিশুসহ তিনজন মাটিচাপা পড়ে নিখোঁজ রয়েছেন। এছাড়াও তিনজনকে জীবত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা। তাৎক্ষণিক হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

সোমবার (১০ জুন) সকাল ৬টায় সিলেটে পাহাড়ধসে একই পরিবারের ৩ জন মাটির নিচে চাপা পড়েছে। তাদের জীবিত উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস ও পুলিশ। ভারী বৃষ্টিতে সিলেট সিটি করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ডে ইসলামপুরের চামেলিবাগে পাহাড়ধসের এ ঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরী।

জানা যায়, সিলেটে চলছে টানা বৃষ্টিপাত। রোববার রাতেও ৩৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এর আগের দিন তিন ঘণ্টায় হয়েছে ২২১ মিলিমিটার বৃষ্টি। অব্যাহত ভারী বৃষ্টি ও পাহাড়ধসের কারণে চামেলিভাগ এলাকায় টিলা ধসে একই পরিবারের ছয়জন মাটিচাপা পড়েন। তাদের মধ্যে একভাই, তার স্ত্রী এবং মেয়েকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অপর ভাই ও তার স্ত্রী-সন্তান এখনও মাটিচাপা অবস্থায় রয়েছেন। হতাহতদের উদ্ধারে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় জনতা কাজ করছে।

এ বিষয়ে ওসি হারুনূর রশীদ বলেন, সকাল ৮টার দিকে খবর পেয়ে আমাদের একটি টিম ঘটনাস্থলে যায়। পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। আধাপাকা একটি ঘরের ওপরে ভূমিধস হয়েছে। এর নিচে ৩ জন লোক আটকা পড়েছেন।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। শেষ খবর পাওয়া পর্যন্ত মাটির নিচে আটকা পরা তিনজনকে উদ্ধারের প্রক্রিয়া চলছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top