• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করলো যুক্তরাজ্য

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৯ জুলাই ২০২১, ১৫:৫০

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করলো যুক্তরাজ্য

এবার আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করলো যুক্তরাজ্য। বৃহস্পতিবার (০৯ জুলাই) ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ তথ্য জানিয়েছেন।

পার্লামেন্টে দেওয়া এক বিবৃতিতে জনসন বলেছেন, ‘আফগানিস্তানে ন্যাটো মিশনে থাকা সব ব্রিটিশ সেনা এখন দেশে ফিরছে। সঙ্গত কারণেই আমি আমাদের বিদায়ের সময় প্রকাশ করব না।

এরপরও আমি পার্লামেন্টকে বলতে পারি, আমাদের অধিকাংশ সেনা ইতোমধ্যে আফগানিস্তান ছেড়েছে। ’

সেনা প্রত্যাহার করা হলেও আফগানিস্তান থেকে যুক্তরাজ্য মুখ ফিরিয়ে নেবে না জানিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আশাকরি কেউ মিথ্যা উপসংহার টানবেন না যে, আমাদের বাহিনী প্রত্যাহারের অর্থ হলো আফগানিস্তানের প্রতি ব্রিটেনের প্রতিশ্রুতি শেষ, আমরা তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নেব না, এবং আমরা আজকের পরিস্থিতির বিপদ সম্পর্কে কোনো ভ্রান্তির মধ্যে নেই।

এনএফ৭১/আরএইচ/২০২১ঠ




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top