• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আফগানিস্তানে সরকারী বাহিনী-তালেবান লড়াই

একদিনেই তিন প্রাদেশিক রাজধানী দখল করল তালেবান

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৯ আগষ্ট ২০২১, ১৯:০০

একদিনেই তিন প্রাদেশিক রাজধানী দখল করল তালেবান

আফগানিস্তানে তালেবান মিলিশিয়াদের সাথে সরকারী বাহিনী’র চলমান লড়াই আরও তীব্র হয়েছে। রোববার আরও তিন প্রদেশের রাজধানী তালেবানের হাতে পতনের খবর দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

তালেবান মুখপাত্রের বরাত দিয়ে মধ্যপ্রাচ্য ভিত্তিক নিউজ চ্যানেল আল জাজিরা জানায়, দু’পক্ষের গোলাগুলির পর কুন্দুজ, সার-ই-পোল এবং তালোকান প্রদেশের রাজধানী রোববার দখল করে নেয় তালেবানরা। শুক্রবার থেকে এ পর্যন্ত মোট পাঁচ প্রদেশের রাজধানী এবং গুরুত্ব পূর্ণ শহর আফগান সরকারী বাহিনীর হাত থেকে দখল করে নিল তালেবান।

কুন্দুজ প্রদেশের স্বাস্থ্য কর্মকর্তা জানান, সংঘর্ষে নারী ও শিশু-সহ ৩০ জনের বেশি হতাহত হয়েছে। এর মধ্যে হাসপাতালে এসেছে ১৪টি মৃত দেহ। সার-ই-পোল প্রাদেশিক কাউন্সিল সদস্য মোহাম্মদ নূর রহমানি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, স্বশস্ত্র গ্রুপটি সরকারী ভবনগুলো দখলের পর কর্মরতদের নিকটবর্তী সেননিবাসে তাড়িয়ে দেয়। এই প্রদেশের নারী অধিকার পারওইনা আজিমি, বার্তা সংস্থা এএফপি’কে ফোন করে জানান, সরকারী কর্মকর্তা ও বাহিনীর সদস্যদের শহর থেকে ৩ কিলোমিটার দূরে সেনা ব্যারাকে রাখা হয়েছে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top