• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আফগানিস্তানের হেরাত দখলে নিল তালেবান

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৩ আগষ্ট ২০২১, ১৯:৩০

আফগানিস্তানের হেরাত দখলে নিল তালেবান

এবার আফগানিস্তানের তৃতীয় বৃহত্তম শহর হেরাত দখলে নিয়েছে তালেবান। এতে করে  দেশটির ১১তম প্রাদেশিক রাজধানীর দখল নিল এই সশস্ত্র গোষ্ঠীটি। এর আগে বৃহস্পতিবার গজনি প্রদেশের রাজধানী দখল করে তারা। শহরটি আফগান রাজধানী কাবুল থেকে মাত্র ১৩০ কিলোমিটার (৮০ মাইল) দূরে অবস্থিত।

আলজাজিরার সাংবাদিক শার্লট বেলিস রাজধানী কাবুল থেকে জানিয়েছেন, এখন দ্বিতীয় বৃহত্তম শহর কান্দাহার ও বাদঘিজ প্রদেশে আফগান সরকারি বাহিনীর সঙ্গে লড়াই চলছে তালেবানের।

তালেবানের হামলা-সহিংসতায় চলতি বছর আফগানিস্তানজুড়ে অন্তত ৩ লাখ ৯০ হাজার মানুষ নতুন করে বাস্তুচ্যুত হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘ। বিশেষ করে, গত মে মাস থেকে এর হার ব্যাপকভাবে বেড়ে গেছে।

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top