• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অস্ট্রেলিয়ায় ৫-১১ বছরের শিশুদের জন্য করোনা টিকা অনুমোদন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২১, ০২:০৮

অস্ট্রেলিয়ায় ৫-১১ বছরের শিশুদের জন্য করোনা টিকা অনুমোদন

করোনাভাইরাস প্রতিরোধে ৫ বছর থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য ফাইজার-বায়োএনটেকের কোভিড-১৯ টিকার অনুমোদন দিয়েছে অস্ট্রেলিয়া। এই প্রথম অল্পবয়সী শিশুদের জন্য দেশটিতে কোনো টিকার অনুমোদন দেয়া হয়েছে।

রবিবার (৫ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। ২০২২ সালের প্রথম দিকেই দেশটিতে ৫ বছর থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা প্রয়োগ শুরু হবে বলে আশা করা যাচ্ছে।

বার্তাসংস্থা এএফপি বলছে, অল্পবয়সী এই শিশুদেরকে টিকার আওতায় আনার ব্যাপারে ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র, ইসরায়েল এবং কানাডার পর একই পথে হাঁটল অস্ট্রেলিয়া। এর মাধ্যমে প্রায় ২৩ লাখ স্ট্রেলীয় শিশু করোনা টিকার আওতায় আসবে।

উল্লেখ্য, সেপ্টেম্বরে ফাইজার-বায়োএনটেক জানিয়েছিল, ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য তাদের টিকা নিরাপদ বলে পরীক্ষায় দেখা গেছে। এছাড়া এই টিকা শিশুদের শরীরে শক্তিশালী প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলে বলেও সেসময় জানিয়েছিল সংস্থাটি।

এনএফ৭১/এমএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top