• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এ বছর কানাডায় ৩২ জনকে গুলি করে হত্যা করেছে পুলিশ

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২১, ২২:৪০

এ বছর কানাডায় ৩২ জনকে গুলি করে হত্যা করেছে পুলিশ

এ বছর কানাডায় ৬৪ জনকে গুলি করেছে পুলিশ, এর মধ্যে ৩২ জন মারা গেছেন।

সোমবার দেশটির সংবাদমাধ্যম কানাডিয়ান প্রেস এক প্রতিবেদন প্রকাশ করেছে, এ বছরের ১ জানুয়ারি থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ১১ মাসের পরিসংখ্যান এ প্রতিবেদনে তুলে ধরা হয়েছে। ২০২০ সালে ৬০ জনকে গুলি করেছে পুলিশ, এদের মধ্যে ৩৬ জন প্রাণ হারান। ২০২০ সালে পুলিশের গুলিতে এক বছরের এক শিশুও নিহত হয়েছিল।

এর আগে, গেল বছরের ডিসেম্বরে অন্টারিও প্রদেশে একটি গাড়ি থামাতে গুলি চালালে এর ভেতর শিশুটি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। গেল দুই বছর পুলিশ যাদের গুলি করে হত্যা করেছে, তাদের বেশিরভাগই তরুণ, অর্ধেকই উপজাতি এবং ১৭ শতাংশ কৃষ্ণাঙ্গ। ৮১ শতাংশ পুলিশের গুলির ঘটনার পেছনে ছিল অস্ত্রধারীদের হামলা প্রতিহত করার প্রচেষ্টা। এর মধ্যে ছুরি হামলা ৫২ শতাংশ এবং বন্দুক হামলা ৩১ শতাংশ।

আলবের্টা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিদ্যা বিভাগের অধ্যাপক টেমিটপ অরিয়লা আলবের্টা প্রদেশিক পুলিশের উপদেষ্টা হিসেবে কাজ করছেন। তিনি বলেন, আমি পুলিশের এই নির্মম আচরণে গভীর উদ্বিগ্ন। আমি পুলিশের এ আচরণবিধির পরিবর্তন চাই।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top