• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মুক্তি পেলেন হংকংয়ের গণতন্ত্রপন্থি অধিকারকর্মী

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২২, ২৩:৪১

৪ বছর পর মুক্তি পেলেন হংকংয়ের গণতন্ত্রপন্থি অধিকারকর্মী

চার বছর কারাভোগের পর অবশেষে মুক্তি পেয়েছেন চীনের আধা স্বায়ত্তশাসিত অঞ্চল হংকংয়ের গণতন্ত্রপন্থী অধিকারকর্মী এডওয়ার্ড লেউং। হংকংয়ের গণতন্ত্রের দাবিতে চলা আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন তিনি।

নিজেকে হংকংয়ের বলে দাবি করেন লেউং। ২০১৬ সালের গণতন্ত্রের দাবিতে বিক্ষোভের সময় একজন পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করা এবং সহিংসতা ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আটকের পর ২০১৮ সালে ছয় বছরের সাজা দেওয়া হয় তাকে। বুধবার (১৯ জানুয়ারি) ভালো ব্যবহারের জন্য চার বছরের সাজা খাটার পর মুক্তি পেলেন এডওয়ার্ড। ভোর ৩টার দিকে লানতাউ দ্বীপের শেক পিক কারাগার থেকে বের হন তিনি।

মুক্তির পর ৩০ বছর বয়সী লেউং এক প্রতিক্রিয়ায় বলেছেন, গত চার বছর ধরে পরিবার থেকে বিচ্ছিন্ন ছিলাম। আমি এখন আমার পরিবারের সঙ্গে স্বাভাবিক জীবনযাপন করতে চাই। বুধবার এক ফেসবুক পোস্টে সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকছেন না আর তিনি। সাক্ষাৎকার দেওয়া থেকেও বিরত থাকতে চান তিনি। এরপর ফেসবুক থেকে মুছে ফেলা হয়েছে তার পেজটি।

 

সূত্র: ব্লুমবার্গ

 

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top