• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাঁচানো গেলনা মরক্কোর গভীর কূপে পড়ে যাওয়া রায়ানকে

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৬ ফেব্রুয়ারী ২০২২, ২২:৪০

বাঁচানো গেলনা মরক্কোর গভীর কূপে পড়ে যাওয়া রায়ানকে

বাঁচানো গেল না মরক্কোতে গভীর কূপে পড়ে যাওয়া পাঁচ বছরের শিশু রায়ান ওরাম মারা গেছে। উদ্ধারকর্মীদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে মারা গেল সে। শনিবার (৫ জানুয়ারি) রাতে দেশটির রাজকীয় এক বিবৃতিতে একথা জানানো হয়।

চার দিন আগে কূপের মধ্যে পড়ে যায় রায়ান নামের ওই শিশুটি। ওই কূপটি ১০৪ ফুট গভীর এবং এর ব্যাস ছিল মাত্র ১৮ ইঞ্চি। কম ব্যাসার্ধের কারণে উদ্ধারকারীরা এর ভেতরে প্রবেশ করতে পারছিল না। তাই কূপটির পাশেই বড় একটি গর্ত খুড়ে রায়ানের কাছে পৌঁছানোর চেষ্টা করেন উদ্ধারকারীরা। এছাড়া শিশুটি যাতে কূপের ভেতরে বেঁচে থাকতে পারে সে জন্য তাকে অক্সিজেন ও খাবার সরবরাহেরও ব্যবস্থা করেন উদ্ধারকারীরা।

শনিবার সন্ধ্যার দিকে রায়ানকে কূপটি থেকে বের করে আনেন উদ্ধারকারীরা। শিশুটি কেমন আছে এ বিষয়ে সে সময় কিছু জানানো হয়নি। তবে এতো চেষ্টার পর শিশুটিকে তুলে আনা সম্ভব হওয়ায় আনন্দ আর স্বস্তি প্রকাশ করেছিলেন উদ্ধারকারীসহ স্থানীয় লোকজন। কিন্তু তাদের সে আনন্দ অল্প সময়ের মধ্যেই মলিন হয়ে যায় যখন সরকারি বিবৃতিতে জানানো হয় রায়ানের মৃত্যুর খবরটি।

মরক্কোর রাজপ্রাসাদের বিবৃতিতে বলা হয়, 'শিশু রায়ান ওরামের বাবা-মায়ের সঙ্গে দেখা করেছেন বাদশাহ ষষ্ঠ মোহাম্মদ। বাদশাহ রায়ানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং মারা যাওয়া শিশুটির পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।' জানা গেছে, মঙ্গলবার দুর্ঘটনার সময় কূপটির মেরামতের কাজ করছিলেন রায়ানের বাবা। স্থানীয় সংবাদ মাধ্যমকে তিনি বলেন, 'এক মুহূর্তের জন্য কেবল ছেলের দিক থেকে নজর সরিয়েছিলাম। এর মধ্যেই আমার জীবনের সবচেয়ে বড় সর্বনাশটি হয়ে গেল।'

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top