• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনের ২টি ব্যাংকে সাইবার হামলা

মুনাজ | প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারী ২০২২, ০০:৪১

ইউক্রেনের ২টি ব্যাংকে সাইবার হামলা

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় ও দুটি ব্যাংকে সাইবার হামলা হয়েছে বলে জানিয়েছে দেশটির সরকার। হামলার ফলে প্রতিরক্ষা, পররাষ্ট্র ও সংস্কৃতি মন্ত্রণালয় এবং ইউক্রেনের দুটি বৃহত্তম রাষ্ট্রীয় ব্যাংকসহ ইউক্রেনের অন্তত ১০টি ওয়েবসাইটে প্রবেশ করা সম্ভব হচ্ছে না। খবর এপি নিউজ ও সিএনএনের।

স্থানীয় সময় মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সাইবার হামলার ঘটনাটি ঘটে।

এ হামলার জন্য তারা কাকে দায়ী বলে মনে করে, ইউক্রেন সে বিষয়ে সরাসরি কিছু না বললেও তাদের দেওয়া বিবৃতিতে রাশিয়ার দিকে ইঙ্গিতের আভাস পাওয়া গেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইউক্রেনের স্ট্র্যাটেজিক কমিউনিকেশন অ্যান্ড ইনফরমেশন সিকিউরিটির ডেপুটি চেয়ারম্যান এবং এই ঘটনার তদন্তকারী ভিক্টর ঝোরা সিএনএনকে বলেন, হ্যাকিংয়ের ঘটনার জন্য কারা দায়ী তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়। তবে আক্রমণকারীরা ছোট কোনো ক্ষতি করার জন্য এই কৌশল নিয়েছে তা বলা যায় না। কারণ বড় পরিসরে তাদের আক্রমণাত্মক পরিকল্পনা হয়তো কাজ করেনি। তবে সাইবার ব্যবস্থা পুনরুদ্ধারে কাজ চলছে।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top