• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক বাতিল করলো যুক্তরাষ্ট্র

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২২, ২৩:৩০

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক বাতিল করেছেন ব্লিনকেন

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে পরিকল্পিত একটি বৈঠক বাতিল করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন। রাশিয়া কূটনীতির পথ প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে তিনি এ বৈঠক বাতিল করেছেন।

বৃহস্পতিবার ইউরোপে বৈঠকটি হওয়ার কথা ছিল। কিন্তু মস্কো ইউক্রেনের দুটি বিচ্ছিন্নতাবাদী অঞ্চলকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার পর মঙ্গলবার ব্লিনকেন বৈঠকটি বাতিল করার কথা জানান তিনি। ব্লিনকেন জানিয়েছেন, তিনি ল্যাভরভের সঙ্গে বৈঠক করতে রাজি হয়েছিলেন যদি রাশিয়া ইউক্রেনে আগ্রাসন না চালায়।

এদিকে ওয়াশিংটনে ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দমিত্রো কুলেবার সঙ্গে বৈঠকের পর ব্লিনকেন সাংবাদিকদের বলেন, এখন আমরা দেখছি আক্রমণ শুরু হয়ে গেছে এবং রাশিয়া কূটনীতি পুরোপুরি প্রত্যাখ্যান করার বিষয়টি পরিষ্কার করে দিয়েছে, এই সময়ে ওই বৈঠক নিয়ে এগিয়ে যাওয়ার আর কোনো মানে হয় না।


সূত্র: রয়টার্স


এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top