• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে তালেবান

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারী ২০২২, ০৩:৩১

ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে তালেবান

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধে দুপক্ষের প্রতিই আহ্বান জানিয়েছে আফগানিস্তানে ক্ষমতাসীন তালেবান।

তালেবান সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতিতে বলেছে, তারা ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং বেসামরিক মানুষের প্রাণহানিতে তারা উদ্বিগ্ন। এক বিবৃতিতে তালেবান আরও বলেছে, আমরা উভয়পক্ষকে যুদ্ধ এবং অনিরাপত্তা সৃষ্টির পথ পরিহার করে বিদ্যমান সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানের আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, ইউক্রেনে বসবাসরত আফগান ব্যবসায়ী ও শিক্ষার্থীসহ সব বিদেশির জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে উভয়পক্ষকে সচেষ্ট হতে হবে। ইউক্রেনে বহু আফগান ব্যবসায়ী ও ছাত্রছাত্রী রয়েছে বলে জানা গেছে। এদিকে, ইউক্রেনে রুশ হামলা শুরুর পর এই প্রথম কোনো প্রতিক্রিয়া জানালো তালেবান।

এনএফ৭১/এনজেএ/২০২২



বিষয়: তালেবান


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top