• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কঙ্গোতে ট্রেন দুর্ঘটনায় ৬১ জনের মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৩ মার্চ ২০২২, ২১:২৭

কঙ্গোতে ট্রেন দুর্ঘটনায় ৬১ জনের মৃত্যু

মধ্য আফ্রিকার দেশ কঙ্গোর উত্তর-পূর্বাঞ্চলে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা হয়েছে। এই ঘটনায় অন্তত ৬০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছেন।

রবিবার (১৩ মার্চ) কঙ্গোর রাষ্ট্রীয় রেল কোম্পানি এবং স্থানীয় সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রাদেশিক গভর্নর ফিফি মাসুকার উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ট্রেন দুর্ঘটনায় ৬০ জন নিহত হয়েছেন।

অন্যদিকে, কঙ্গোর এসএনসিসি ট্রেন অপারেটরের পরিকাঠামোর পরিচালক মার্ক মান্যোঙ্গা এনডাম্বো শনিবার বার্তাসংস্থা এএফপি’কে জানান, ‘ট্রেন দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন মোট ৬১ জন। নিহদের মধ্যে পুরুষের পাশাপাশি নারী ও শিশুও রয়েছে। এছাড়া দুর্ঘটনায় আরও ৫২ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করা হয়েছে।’

তিনি আরও জানান, ‘দুর্ঘটনাকবলিত ট্রেনটি মূলত একটি মালবাহী ট্রেন এবং দুর্ঘটনায় পতিত হওয়ার সময় সেটি ‘কয়েক শতাধিক যাত্রী’ বহন করছিল। এসব যাত্রী গোপনে ট্রেনিটিতে ভ্রমণ করছিলেন। এছাড়া ট্রেনের মধ্যে এখনও বেশ কিছু মৃতদেহ আটকে রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top