• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইসরায়েলে করোনার নতুন ধরন শনাক্ত

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৭ মার্চ ২০২২, ২২:২০

ইসরায়েলে করোনার নতুন ধরন শনাক্ত

ইসরায়েলে করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে। সম্প্রতি নতুন এই ধরনের আক্রান্ত দুজন রোগীকে পাওয়া গেছে। ইসরায়েলর স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, নতুন এই ধরন এখনও বিশ্বের কাছে পরিচিত নয়।

অতি সংক্রামক ওমিক্রনের বিএ.১ এবং বিএ.২ উপধরনের সমন্বয়ে নতুন এই ধরনটি গঠিত। এর আগে ডেল্টা এবং ওমিক্রনের সমন্বয়ে ডেল্টাক্রন নামে অপর একটি মিশ্র ধরন শনাক্ত হয়েছিল।

ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন এই ধরনের ক্ষেত্রে বিশেষ চিকিৎসার প্রয়োজন নেই। করোনার অন্যান্য ধরনের ক্ষেত্রে যে চিকিৎসা এই ধরনের ক্ষেত্রে চিকিৎসা একই রকম। নতুন এই ধরনের কারণে শরীরে যেসব লক্ষণ দেখা দেয় সেগুলো হলো- হালকা জ্বর, মাথাব্যথা এবং পেশীতে ব্যথা।

ইসরায়েলের বেন গুরিয়ন বিমানবন্দরে পিসিআর টেস্টের মাধ্যমে দুই যাত্রীর দেহে নতুন এই ধরন শনাক্ত হয়েছে।

এনএফ৭১/এমএ/২০২২

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top