• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আফগানিস্তানে সিরিজ বোমা হামলা, নিহত ১২

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৭ মে ২০২২, ০০:৫৪

আফগানিস্তানে সিরিজ বোমা হামলা, নিহত ১২

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বালখ প্রদেশ ও রাজধানী কাবুলে সিরিজ বোমা হামলায় নিহত হয়েছেন ১২ জন, আহত হয়েছেন আরও বহুসংখ্যক। বুধবার বালখ ও কাবুলে ৪ টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে এএফপি।

প্রাদেশিক পুলিশ ও স্বাস্থ্যসেবা কর্মকর্তাদের বরাত দিয়ে এএফপির প্রতিবেদনে বলা হয়, বুধবার বালখ প্রদেশের প্রধান শহর মাজার ই শরিফে তিনটি মিনিবাসে বোমা বিস্ফোরণ ঘটে। এতে ১০ জন নিহত হন এবং আহত হন আরও ১৫ জন। নিহতদের মধ্যে ৩ জন নারী রয়েছেন বলে এএফপিকে জানিয়েছেন বালখ প্রাদেশিক স্বাস্থ্যসেবা বিভাগের প্রধান নাজিবুল্লাহ তাওয়ানা।

মাজার ই শরিফের প্রাদেশিক পুলিশের মুখপাত্র আসিফ ওয়াজিরি এএফপিকে এ সম্পর্কে বলেন, ‘শহরের বিভিন্ন সড়কে তিনটি মিনিবাসে বোমা রাখা হয়েছিল।’

এদিকে, একই দিন কাবুলের একটি মসজিদে বোমা হামলায় ২ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন বলে এএফপিকে জানিয়েছে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আহতদের কাবুলের ইমার্জেন্সি হাসপাতালে ভর্তি করা হয়েছে উল্লেখ করেছেন মন্ত্রণালের কর্মকর্তারা।

তবে এক টুইটবার্তায় ইমার্জেন্সি হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে, মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় নিহত হয়েছেন ৫ জন এবং আহত হয়েছেন আরও ২২ জন।

এখন পর্যন্ত কোনো ব্যক্তি বা গোষ্ঠী হামলার দায় স্বীকার না করলেও দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দৃঢ় ধারনা, আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) আফগানিস্তান শাখা আইএস খোরাসান (আইএস-কে) বুধবারের হামলার জন্য দায়ী।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top