• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনে রুশ হামলায় ফরাসি সাংবাদিক নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১ জুন ২০২২, ০০:৪৯

ইউক্রেনে রুশ হামলায় ফরাসি সাংবাদিক নিহত

পূর্ব ইউক্রেনে ৩২ বছর বয়সী এক ফরাসি সাংবাদিক নিহত হয়েছেন। সোমবার (৩০ মে) রুশ হামলায় নিহত হন তিনি।

বেসামরিক ইউক্রেনীয় নাগরিকদের নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়ার খবর সংগ্রহ করার সময় বোমার আঘাতে তার মৃত্যু হয় বলে জানিয়েছে তার কর্মস্থল বিএফএমটিভি। সংবাদমাধ্যমটি জানায়, ফ্রেডেরিক লেক্লারক-ইমহফ নামের ওই সাংবাদিক ডনবাস অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ শহর সিভিয়ারোডোনেটস্কের কাছে একটি সাঁজোয়া যানে মানবিক অপারেশন কভার করার সময় নিহত হয়েছেন। তিনি ফরাসি টেলিভিশন চ্যানেলটিতে ছয় বছর ধরে কাজ করছিলেন।

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ টুইটারে লেক্লারক-ইমহফকে শ্রদ্ধা জানিয়ে বলেছেন, তিনি ‘যুদ্ধের বাস্তবতা দেখানোর জন্য ইউক্রেনে ছিলেন।’

ম্যাক্রোঁ বলেন, রাশিয়ান বোমা থেকে বাঁচতে পালাতে বাধ্য হওয়া বেসামরিক নাগরিকদের সঙ্গে একটি মানবিক বাসে করে যাওয়ার সময় তাকে গুলি করা হয়েছিল।

ম্যাক্রোঁ তার পরিবার, আত্মীয়স্বজন এবং সহকর্মীদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন এবং যারা যুদ্ধের তথ্য দেওয়ার কঠিন কাজটি করে চলছেন, তাদের জন্য ফ্রান্সের নিঃশর্ত সমর্থন ব্যক্ত করেছেন।

এদিকে যত তাড়াতাড়ি সম্ভব কী ঘটেছে, তা খুঁজে বের করার জন্য ‘স্বচ্ছ তদন্ত’ দাবি করেছে ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়।

আন্তর্জাতিক মিডিয়া অ্যাডভোকেসি গ্রুপ রিপোর্টার্স উইদাউট বর্ডারস জানিয়েছে, ইউক্রেন সংঘাত নিয়ে প্রতিবেদন করতে গিয়ে অন্তত আট সাংবাদিক নিহত হয়েছেন।

সূত্র : এপি, বিবিসি, আলজাজিরা



বিষয়: সাংবাদিক


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top