• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফের মিসাইল ছুড়লো উত্তর কোরিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৯ অক্টোবর ২০২২, ২১:৪৯

ফের মিসাইল ছুড়লো উত্তর কোরিয়া

আবারও মিসাইল নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। রোববার (৯ অক্টোবর) দিনের শুরুতেই স্বল্প-পাল্লার এই মিসাইল দুটি ছোড়া হয়। এ নিয়ে গত দুই সপ্তাহের মধ্যে সপ্তমবার এই মিসাইল নিক্ষেপ করলো দেশটি।

এর আগে, সর্বশেষ যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার পাল্টা প্রতিক্রিয়া দেখাতে বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুটি ব্যালিস্টিক মিসাইল ছোঁড়ে উত্তর কোরিয়া।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অফ স্টাফের বরাতে আল জাজিরা জানিয়েছে, রোববার ভোরে দক্ষিণ-পূর্ব উপকূলীয় শহর মুনচন থেকে দুটি মিসাইল নিক্ষেপ করেছে পিয়ংইয়ং। প্রায় ছয় মিনিটের ব্যবধানে ছোড়া হয় মিসাইল দুটি।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী এই উৎক্ষেপণকে একটি 'গুরুতর উস্কানি' হিসেবে নিন্দা করেছে। এর মাধ্যমে শান্তি ক্ষুণ্ণ করা হয়েছে উল্লেখ করে তারা জানায়, এই উৎক্ষেপণ ছিলো জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাবগুলির স্পষ্ট লঙ্ঘন।

জাপানের প্রতিরক্ষামন্ত্রীর বরাতে রয়টার্স জানান, দুটি মিসাইলই ১০০ কিলোমিটার উচ্চতায় ওঠে। মিসাইল দুটি সাগরে জাপানের বিশেষ অর্থনৈতিক অঞ্চলের বাইরে গিয়ে পড়ে। কোন ধরনের মিসাইল নিক্ষেপ করা হয়েছে কর্তৃপক্ষ খতিয়ে দেখছে। সাবমেরিন থেকে ছোড়া ব্যালিস্টিক মিসাইল ছিল কি না সেটাও দেখা হবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top