• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মুদ্রাস্ফীতিতে নাজেহাল পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২০, ২২:২৮

মহামারি করোনা ভাইরাস সংকটের মধ্যেই মুদ্রাস্ফীতির কারণে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ায় বিপাকে পড়েছে পাকিস্তানের সাধারণ জনগোষ্ঠীরা। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন এর এক প্রতিবেদনের মধ্যে দেশটির বর্তমান অবস্থার কথা তুলে ধরেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে দেশটিতে একটি ডিম বিক্রি হচ্ছে ৩০ রুপিতে। অর্থাৎ এক ডজন ডিমের জন্য গুনতে হচ্ছে ৩৫০ রুপি। প্রতিকেজি চিনি বিক্রি হচ্ছে ১০৪ রুপি। আর আদার দাম এক হাজার রুপি ও গম প্রতিকেজি ৬০ রুপিতে কিনতে হচ্ছে।

এদিকে, দেশের অর্থনীতির হাল ফেরানোর প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু তিনি এই প্রতিশ্রুতি রক্ষা করতে পারেনি।

প্রসঙ্গত, বর্তমানে পাকিস্তানের জনসংখ্যার প্রায় ৫০ শতাংশ দারিদ্রসীমার নিচে। তারমধ্যেই দ্রব্যমূল্যর এমন ঊর্ধ্বগতির কারণে দৈনন্দিন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কিনতেও হিমশিম খাচ্ছেন দেশটির সাধারণ জনগণ।

এনএফ৭১/জেএস/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top