• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কৌশলগত পারমাণবিক মহড়া তদারকি করছেন পুতিন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২, ০৯:৩০

কৌশলগত পারমাণবিক মহড়া তদারকি করছেন পুতিন

রাশিয়ার কৌশলগত পারমাণবিক বাহিনীর বার্ষিক মহড়া তদারকি করেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বুধবার পুতিন এ মহড়া তদারকি করেছেন বলে জানিয়েছে বিবিসি।

এমন সময় এই মহড়া শুরু হয়েছে যখন ইউক্রেনে আট মাসব্যাপী যুদ্ধের জন্য পশ্চিমাদের সাথে রাশিয়ার উত্তেজনা চলছে।

ক্রেমলিন জানিয়েছে, মহড়ায় ব্যালিস্টিক এবং ক্রুজ ক্ষেপণাস্ত্র সুদূর প্রাচ্য এবং আর্কটিক সাগর থেকে উৎক্ষেপণ করা হয়েছে। নিউ স্টার্ট অস্ত্র চুক্তির শর্তে এই মহড়ার কথা যুক্তরাষ্ট্রকে বলা হয়েছিল।

প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু বরেছেন, এই মহড়ার লক্ষ্য ছিল সামরিক কমান্ড এবং নিয়ন্ত্রণ অনুশীলন যাতে ‘শত্রুর পারমাণবিক হামলার প্রতিশোধ কৌশলগত পারমাণবিক বাহিনী নিতে পারে।’

রুশ টেলিভিশনে প্রেসিডেন্ট পুতিনকে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপন তদারকি করতে দেখা গেছে। এছাড়া আঞ্চলিক গোয়েন্দা সংস্থাগুলোকে পুতিন নির্দেশনা দিচ্ছেন এমন একটি ভিডিও ফুটেজও প্রচারিত হয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top