• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জাপানের দিকে ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ৩ নভেম্বর ২০২২, ২২:০৩

জাপানের দিকে ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া

এবার জাপানের দিক মুখ করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ (জেসিএস) এর বরাত দিয়ে নিউয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানায়, উত্তর কোরিয়া অন্তত তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এর মধ্যে একটি দূরপাল্লার এবং দু’টি স্বল্প-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র।

প্রতিবেদনে বলা হয়, নিক্ষেপ করা ক্ষেপণাস্ত্রগুলোর একটি আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) হতে পারে বলে জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা।

এদিকে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সকালে উত্তর কোরিয়া দূরপাল্লার একটিসহ মোট তিনটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এর ফলে জাপান সরকার তার উত্তরাঞ্চলের বাসিন্দাদের জন্য বিরল জরুরি সতর্কতা জারি করে তাদের ঘরে অবস্থান করতে বলে।

উত্তর কোরিয়া বুধবার অন্তত ২৩টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এগুলোর মধ্যে একটি ক্ষেপণাস্ত্র দক্ষিণ কোরিয়ার উপকূল থেকে ৬০ কিলোমিটার দূরে পড়েছে।

পাঁচ বছরের বিরতির পর উত্তর কোরিয়া শিগগির পারমাণবিক অস্ত্র পরীক্ষা আবার শুরু করবে বলে ধারণা করা হচ্ছে। মার্কিন ও দক্ষিণ কোরীয় গোয়েন্দারা বলছেন, পিয়ংইয়ং এরই মধ্যে প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top