• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভারতে আইফোন ১৪ তৈরি তৈরির কাজ শুরু পেগাট্রন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২, ০২:২৬

ভারতে আইফোন ১৪ তৈরি তৈরির কাজ শুরু পেগাট্রন

অ্যাপলের চুক্তিভিত্তিক আইফোন উৎপাদনকারী তাইওয়ানিজ কোম্পানি পেগাট্রন ভারতে নতুন আইফোন ১৪ তৈরির কাজ শুরু করেছে। সংশ্লিষ্টদের বরাতে এমন খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম ব্লুমবার্গ।

এর আগে সেপ্টেম্বরে ভারতে আইফোন ১৪ তৈরির কাজ শুরু করে ফক্সকন। এর ফলে ফক্সকনের পর দ্বিতীয় প্রতিষ্ঠান হিসেবে ভারতে আইফোনের নতুন মডেলের ফোনটি তৈরি শুরু করল পেগাট্রন।

ফক্সকন, পেগাট্রন এবং উইস্টন কর্পোরেশনের মতো অ্যাপলের যতগুলো বড় তাইওয়ানিজ সরবরারহকারী প্রতিষ্ঠান আছে তারা সবাই ভারতে আইফোন তৈরির কাজ শুরু করছে। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অর্থনৈতিক প্রনোদনার কারণেই দেশটিতে আইফোন তৈরিতে আগ্রহ তৈরি হয়েছে এসব প্রতিষ্ঠানের।

চীনে এখনো কঠোর লকডাউন নীতি গ্রহণ করা হয়। ফলে কয়েকদিন পর পরই হঠাৎ করে পূর্ব ঘোষণা ছাড়াই যে কোনো স্থানে লকডাউন আরোপ করে তারা। বাণিজ্যিক এলাকাগুলোও লকডাউনের বাইরে রাখা হয় না। এতে করে উৎপাদন ব্যহত হচ্ছে। আর এ বিষয়টির কারণে বিশ্বের বড় বড় কোম্পানি চীনের ওপর থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে।

সূত্র: খালিজ টাইমস

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top