• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভগবানের আশীর্বাদে গালি আমার ভেতরে গিয়ে পুষ্টির কাজ করে

রোজ ২-৩ কেজি করে গালি খাই, তবুও ক্লান্ত হই না : নরেন্দ্র মোদি

রায়হান রাজীব | প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ০৭:১৩

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আগামী বছর ভারতের তেলেঙ্গানা রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে সে রাজ্যে গিয়ে মুখ্যমন্ত্রী কেসিআরের বিরুদ্ধে দুর্নীতি ও পরিবারতন্ত্রের অভিযোগ আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও পুরো ভাষণে তেলাঙ্গানার মুখ্যমন্ত্রীর নাম মুখে আনেননি তিনি। উপযুক্ত কথা বলার জন্য তাকে প্রতিদিন কয়েক কেজি গালি দেওয়া হয় বলেও আক্ষেপ করেন মোদি।

এদিন ভারতের প্রধানমন্ত্রী মোদি জানান, অনেকেই তাকে প্রশ্ন করে থাকে যে প্রবল পরিশ্রমের পরেও কেন ক্লান্ত হন না তিনি! মোদি তাদের জবাব দেন, 'আমি ক্লান্ত হই না, কারণ প্রতিদিন ২-৩ কেজি গালি দেওয়া হয় আমাকে। ভগবানের আশীর্বাদে সেই গালি আমার ভেতরে গিয়ে পুষ্টির কাজ করে। 

এ সময় শাসক দলকে গেরুয়া নেতারা হুঁশিয়ারি দেন, মোদিকে, বিজেপিকে হেনস্তা করুন। কিন্তু তেলেঙ্গানার মানুষকে হেনস্তা করলে মূল্য দিতে হবে আপনাদের। এদিন নিজের ভাষণে তেলেঙ্গানার বিজেপি নেতাদের উদ্বুদ্ধ করেন মোদি। গেরুয়া নেতাদের প্রতিপক্ষের ফাঁদে পা দিতেও বারণ করেন তিনি।

একইসঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধে কেন্দ্রের উন্নয়ন প্রকল্পগুলোকে ইচ্ছাকৃতভাবে বাধা দেওয়ার অভিযোগ তোলেন মোদি। কেসিআরের 'কুসংস্কার' নিয়েও কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। তিনি জানান, কোথায় অফিস হবে, কাকে মন্ত্রী করা হবে ইত্যাদি বিষয়ে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কুসংস্কারাচ্ছন্ন বিশ্বাসের ভিত্তিতে সিদ্ধান্ত নিয়ে থাকেন। যা একটি আধুনিক সামাজ বিরোধী চিন্তাধারা।

মোদি বলেন, তেলেঙ্গানা হলো দেশের তথ্য প্রযুক্তির কেন্দ্র। কিন্তু আধুনিক শহরে কুসংস্কারকে গুরুত্ব দেওয়া হচ্ছে, যা খুব দুঃখজনক। তেলেঙ্গানাকে যদি এগোতে হয়, তাহলে আগে কুসংস্কার থেকে বেরিয়ে আসতে হবে।

এদিকে শনিবারই কংগ্রেস প্রতিশ্রুতি দিয়েছে, ক্ষমতায় এলেই নরেন্দ্র মোদি স্টেডিয়ামের নাম বদলে সর্দার প্যাটেলের নামে নামকরণ করা হবে। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম নরেন্দ্র মোদি স্টেডিয়াম হয়েছে বেশ কিছুদিন আগে। গত বছরের ফেব্রুয়ারিতে এই নামকরণই করা হয় আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামের। এদিন কংগ্রেস দাবি করেছে, আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে তারা জয়ী হলে এই স্টেডিয়ামের নাম বদলে সর্দার বল্লভভাই স্টেডিয়াম করা হবে। সূত্র: সংবাদ প্রতিদিন, আনন্দ বাজার

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top