সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

কবে বিদায় জানাচ্ছেন টেনিসকে? জানিয়ে দিলেন সানিয়া মির্জা

রায়হান রাজীব | প্রকাশিত: ৮ জানুয়ারী ২০২৩, ০৪:৫১

টেনিস তারকা সানিয়া মির্জা

অবশেষে টেনিস থেকে অবসরের দিন জানিয়ে দিলেন সানিয়া মির্জা। ভারতীয় টেনিস তারকা জানিয়েছেন, ফেব্রুয়ারি মাসে দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে টেনিসকে বিদায় জানাবেন তিনি।

এরআগে, ২০২২ সালে ইউএস ওপেন খেলে অবসর নেবেন বলে জানিয়েছিলেন ছ’বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী খেলোয়াড়। কিন্তু চোটের কারণে সেই প্রতিযোগিতায় খেলতে না পারায় তাঁর অবসরের সিদ্ধান্ত পিছিয়ে যায়।

নিজের অবসর নিয়ে সানিয়া বলেছেন, আমি ভেবেছিলাম ইউএস ওপেন খেলে অবসর নেব। কিন্তু প্রতিযোগিতার আগেই ডান হাতের কনুইয়ে চোট পেয়েছিলাম। আমি সব সময় নিজের ইচ্ছা অনুযায়ী কাজ করি। চাইনি চোটের কারণে অবসর নিতে বাধ্য হই। ঠিক করেছিলাম, খেলেই অবসর নেব। তাই দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে র‌্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছি।

সানিয়া মনে করছেন, অবসর নেওয়ার এটাই সঠিক সময়। কারণ, তাঁর শরীর আর ধকল নিতে পারছে না। তিনি বলেছেন, ৩৬ বছর বয়স হল। শরীর আর পারছে না। মানসিক ভাবে হয়তো এখনও চাঙ্গা আছি। কিন্তু মানসিক শক্তি দিয়ে কত দূর টানা যায়? ২০ বছর তো খেললাম। এখন জীবনে অনেক কিছু বদলেছে। প্রতি দিন আর অত ধকল নিতে পারছি না।

আরও পড়ুন>>>মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার হলেন কেভিন ম্যাকার্থি

দুবাই টেনিস প্রতিযোগিতার আগে অবশ্য অস্ট্রেলিয়ান ওপেন খেলবেন সানিয়া। কাজাখস্তানের অ্যানা দানিলিনার সঙ্গে জুটি বেঁধে নামবেন তিনি।

মেয়েদের ডাবলসে এক সময় এক নম্বর ছিলেন সানিয়া। তাঁর ঝুলিতে মেয়েদের ডাবলস বিভাগে রয়েছে তিনটি গ্র্যান্ড স্ল্যাম। মিক্সড ডাবলসেও জিতেছিলেন তিনটি গ্র্যান্ড স্ল্যাম।

সানিয়া জানিয়েছিলেন, এই মরসুমের শেষে অবসর নেবেন। সেই পরিকল্পনা অনুযায়ী ইউএস ওপেনের পরেই অবসর নিতে পারতেন সানিয়া। কিন্তু সেটা হয়নি। তবে এ বার তিনি জানিয়ে দিলেন কবে অবসর নেবেন টেনিস থেকে।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top