সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

ইরাকে ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত ২

রাজিউর রেহমান | প্রকাশিত: ২০ জানুয়ারী ২০২৩, ০৭:০০

ইরাকে স্টেডিয়ামে পদদলিতের ঘটনা

ইরাকের বাসরায় এক স্টেডিয়ামে পদদলিতের ঘটনা ঘটেছে। এতে অন্তত দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েক ডজন। আলজাজিরার খবরে বলা হয়েছে, এরাবিয়ান গালফ কাপের ফাইনালের আগে দেশটির এই দুর্ঘটনা ঘটলো। ইরাকের স্বরাষ্ট্রমন্ত্রী আল-জাজিরাকে বলেছেন, দুইজন নিহত হয়েছেন এবং অন্তত ৮০ জন আহত হয়েছেন।

ইরাকি স্বরাষ্ট্র মন্ত্রণালয়য়ের পক্ষ থেকে বলা হয়েছে, বৃহস্পতিবার পদদলিত হয়ে দু'জন নিহত এবং প্রায় ৮০ জন আহত হয়েছে।

আরও খবর>>>ইউক্রেনকে ‘ভারী অস্ত্র’ সরবরাহের ঘোষণা ন্যাটোর

ওমান বনাম ইরাকের মধ্যে এ ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কয়েক ঘণ্টা আগে এ ঘটনা ঘটল। ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে স্থানীয় সময় সকাল ৭টায়। ঘরের মাঠে আন্তর্জাতিক ম্যাচটি দেখার আশায় ভোর থেকেই স্টেডিয়ামের বাইরে টিকিট ছাড়া হাজারও ভক্ত জড়ো হয়েছিলেন। স্টেডিয়ামের ধারণক্ষমতা পূর্ণ হয়ে গেলে স্টেডিয়ামের সব ফটক বন্ধ করে দেওয়া হয়।

এ ঘটনায় বসরায় জরুরি বৈঠকে বসেছেন দেশটির প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল–সুদানি। বৈঠকে সেখানকার গভর্নর ও সরকারি কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। হতাহতের বিষয়টি নিশ্চিত হলে খেলাটি স্থগিত অথবা নিরপেক্ষ অন্য কোনো দেশে হতে পারে।

আলজাজিরার সাংবাদিক সামের ইউসেফ বলেন, স্বারাষ্ট্র মন্ত্রণালয় খেলা শুরুর সময় টিকিটবিহীন ব্যক্তিদের স্টেডিয়ামে না যেতে আহ্বান জানিয়েছিল।

আলজাজিরার আরেক সাংবাদিক আবদেলওয়াহেদ বলেন, ইরাকি ফুটবল ফেডারেশনের মতে, প্রায় ৯০ শতাংশ টিকিট খেলা শুরুর আগেই বিক্রি হয়ে গেছে। এই খেলা ইরাকের ফুটবল ভক্তদের উন্মাদ করে তুলেছে, বিশেষ করে যারা অন্যান্য প্রদেশ থেকে এসেছেন।

কয়েক দশকের নিষেধাজ্ঞা এবং রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে ইরাক কোনো খেলার আয়োজন করতে পারেনি। আবদেলওয়াহেদ বলেন, এবারের এই খেলা আয়োজন করতে পেরে কর্তৃপক্ষ বলেছিল- 'আমরা এমন একটি বিশেষ আয়োজন করতে পেরে ভাগ্যবান, তবে শহরটি যতটা প্রস্তুত হওয়া উচিত, তা করা যায়নি।’

 

 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top