সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

ক্যালিফোর্নিয়ায় গোলাগুলি, নিহত অন্তত ১০

রাজিউর রেহমান | প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০২৩, ০৫:০৮

ক্যালিফোর্নিয়ায় গোলাগুলি

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে গোলাগুলির ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২১ জানুয়ারি) রাত ১০টার পর এ ঘটনা ঘটে। এতে আরও ১৬ জন আহত হয়েছেন। খবর: আল অ্যারাবিয়ার।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শনিবার মোনাটেরি পার্ক নামক স্থানে চীনা চন্দ্র নববর্ষের অনুষ্ঠানে গোলাগুলির ঘটনা ঘটে। ওই উৎসবে কয়েক হাজার মানুষ যোগ দিয়েছিলেন। কিন্তু স্থানীয় সময় রাত ১০টার দিকে অতর্কিত হামলা চালায় এক অস্ত্রধারী।

আরও পড়ুন>>>কোরআন পোড়ানোয় সুইডেনের প্রধানমন্ত্রীর ক্ষোভ

সংবাদমাধ্যম লস অ্যাঞ্জেলেস টাইমস জানিয়েছে, চন্দ্র নববর্ষ উপলক্ষে সেখানে দু’দিনের উৎসব চলছিল। ওই উৎসবে কয়েক হাজার মানুষ যোগ দিয়েছিলেন। কিন্তু স্থানীয় সময় রাত ১০টার দিকে অতর্কিত হামলা চালায় এক অস্ত্রধারী।

এদিকে, ঘটনা প্রথম দিকে গোলাগুলিতে কতজন গুলিবিদ্ধ হয়েছেন বা কেউ মারা গেছেন কি না তা নিয়ে কোনো স্পষ্ট তথ্য দিতে পারে না ক্যালিফোর্নিয়া পুলিশ। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে একটি ভিডিওতে মন্টেরি পার্ক এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য ও পুলিশের গাড়ি দেখা যায়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, চীনা চন্দ্র নববর্ষ উপলক্ষে সেখানে দুদিনের উৎসব চলছিল। কয়েক হাজার মানুষ সে উৎসবে যোগ দিয়েছিলেন। কিন্তু স্থানীয় সময় রাত ১০টার দিকে এক অস্ত্রধারী সেখানে অতর্কিত হামলা চালান।

মন্টেরি পার্ক এলাকায় প্রায় ৬০ হাজার মানুষের বসবাস, যাদের অধিকাংশই এশীয় বংশোদ্ভুত। ধারণা করা হচ্ছে, এশীয়দের লক্ষ্য করেই এ হামলা চালানো হয়।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top