সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

হৃদয়বিদারক ঘটনা, যা নাড়া দিয়েছে বিশ্ববাসীকে

সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচেই শিশুর জন্ম

রাজিউর রাহমান | প্রকাশিত: ৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০২

ধ্বংসস্তূপের নিচে জন্ম নিলো শিশু

কথায় আছে ‘রাখে আল্লাহ মারে কে।’ স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পে যখন মৃত্যুপুরিতে পরিণত হয়েছে তুরস্ক-সিরিয়া, দীর্ঘ হচ্ছে লাশের সারি। ঠিক তখন ঘটল আরও একটি হৃদয়বিদারক ঘটনা, যা নাড়া দিয়েছে বিশ্ববাসীকে।

সময় যত গড়াচ্ছে ততই হৃদয়বিদারক দৃশ্য সামনে আসছে তুরস্ক ও সিরিয়ায়। প্রচণ্ড কম্পনে ধ্বংসস্তূপের নিচে আটকা পড়াদের উদ্ধারে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারীরা।

ঠিক সে সময় করুন এক ঘটনার সাক্ষী হলো সিরিয়ার আলেপ্পো শহর। যেখানে ধ্বংসস্তুপের নিচেই জন্ম হয়েছে এক শিশুর। তবে জন্মের পরপরই শিশুটির মা মারা গেছে।

তালহা সিএইচ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ওই নবজাতককে উদ্ধারের ভিডিওটি প্রকাশ করা হয়। সেখানে দেখা যায়, এক উদ্ধারকারী একটি শিশুকে হাতে নিয়ে দৌড় দিচ্ছেন। ওই সময় শিশুটির শরীরে কোনো পোশাক ছিল না। তাকে ঢাকার জন্য অপর এক উদ্ধারকারী একটি চাদর ছুড়ে দেন।

ভিডিওটির শিরোনামে লেখা হয়েছে, একটি শিশু জন্ম নেওয়ার মুহূর্ত। সিরিয়ার আলেপ্পোতে তার মা ধ্বংস্তুপের নিচে ছিল। শিশুটির জন্মের পরই তার মা মারা গেছেন। আল্লাহ সিরিয়া এবং তুরস্কের মানুষকে ধৈর্য্য ধরার শক্তি দিক এবং ভূমিকম্পে হতাহতদের ওপর দয়া প্রদর্শন করুক।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top