• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইসরায়েলি সেনাদের অভিযানে ৯ ফিলিস্তিনি নিহত, আহত ১০০

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৯

ছবি: সংগৃহীত

আলজাজিরা এক প্রতিবেদনে জানায়, স্থানীয় সময় বুধবার সকাল ১০টায় নাবলুস শহরে অভিযান শুরু করে ইসরায়েলি সেনারা। অভিযান শুরুর আগে শহরে প্রবেশের সব পথ বন্ধ করে দেওয়া হয়। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা অশঙ্কাজনক।

ইসরায়েলি সেনাবাহিনী সাঁজোয়া যান এবং বিশেষ বাহিনী নিয়ে নাবলুসে অভিযান চালানোর পরপরই ব্যাপক সংঘর্ষ শুরু হয়। সেনাবাহিনী শহরের সমস্ত প্রবেশপথ বন্ধ করে দেয় এবং দুইজন ফিলিস্তিনি যোদ্ধা হোসাম ইসলাম এবং মোহাম্মদ আবদুল ঘানিকে ঘিরে একটি বাড়ি ঘেরাও করে। যারা উভয়েই নিহত হন।

লায়ন্স ডেন সশস্ত্র গোষ্ঠী একটি বিবৃতিতে বলেছে, তারা সম্প্রতি ঘোষিত বালাতা ব্রিগেড গ্রুপের পাশাপাশি অভিযানের সময় ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়েছিল। এ দিকে ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, নিরাপত্তা বাহিনী এখন নাবলুস শহরে কাজ করছে। তবে বিস্তারিত তথ্য দেয়নি।

সম্প্রতি পশ্চিম তীরে সশস্ত্র প্রতিরোধ ভাঙার নাম করে প্রায় প্রতিদিনই অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। বিশেষ করে জেনিন ও নাবলুসে অভিযানে বহু ফিলিস্তিনি প্রাণ হারাচ্ছেন।

চলতি বছরে এখন পর্যন্ত ইসরায়েলি সেনাবাহিনীর হাতে ১২ শিশুসহ ৫৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গত বছর ইসরায়েলের অভিযানে ১৭০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছিল। ১৯৬৭ সালে ছয় দিনের যুদ্ধের পর ফিলিস্তিনের পশ্চিম তীর দখল করে ইসরায়েল।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top