আরও বেশি আয় করার সুযোগ করে দিলো টিকটক

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারী ২০২৩, ২৩:৩০

টিকটক

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম এখন টিকটক। সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপ টিকটক। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যাও। আট থেকে আশি সব বয়সী মানুষই ব্যবহার করছেন চীনা সাইটটি।

হাজারো মানুষ এখান থেকে মাসে আয় করছে লাখ লাখ টাকা। বিশ্বের প্রায় সব দেশেই অ্যাপটির ব্যবহারকারী রয়েছে। ছোট আকারের ভিডিও তৈরি ও বিনিময়ের সুযোগ থাকায় অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে টিকটক। তবে এখন টিকটকে আয় করা যাবে আরও বেশি। বাড়ছে ভিডিওর সময়।

এবার বেশি আয় করার সুযোগ করে দিতে নতুন উদ্যোগ নিল টিকটক। তারা নতুন এ প্রোগ্রামের নাম তারা দিয়েছে ‘ক্রিয়েটিভিটি প্রোগ্রাম’। এই প্রোগ্রামের আওতায় বড় ভিডিও বানিয়ে আরও বেশি আয় করতে পারবেন ক্রিয়েটররা। খবর সোশ্যাল মিডিয়া ট্যুডের।

ক্রিয়েটিভিটি প্রোগ্রামের মাধ্যমে আয় করার জন্য ভিডিও নির্মাতাদের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। হতে হবে উন্নত রেজল্যুশনে এক মিনিটের বেশি দৈর্ঘ্যের ভিডিও। অনুসরণকারীর সংখ্যা এবং ভিডিওর দর্শকসংখ্যাও বিবেচনা করে অর্থ দেবে টিকটক।

টিকটকের মুখপাত্র বলেন, বিজ্ঞাপনের ওপর ভিত্তি করে ক্রিয়েটরদের ভিত্তি করে অর্থ দেয়া হবে না। ভিডিওর ভিউয়ের ওপর ভিত্তি করে অর্থ পাবেন নির্মাতারা। ফলে কম বেশি হতে পারে আয়ের পরিমাণ।

টিকটকে আপনার যদি দুর্দান্ত অনুসরণ হয় তবে এই প্ল্যাটফর্মটি ব্যবহার করে আপনি আপনার ইনস্টাগ্রাম, টুইটার, ইউটিউব, ফেসবুকের অনুসরণ বাড়াতে পারেন। 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top