অবশেষে শান্তির বার্তা দিলেন ট্রাম্প

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৮ জানুয়ারী ২০২১, ১৭:৩৬

ছবি: সংগৃহীত

বহুল সমালোচিত মার্কিন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকরা দেশটির পার্লামেন্টে নজিরবিহীন হামলা চালালোর পর গোটা বিশ্ব কাঠগড়ায় তুলেছে তাকে। শেষ পর্যন্ত বাধ্য হয়ে হার স্বীকার করে নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের হাতে মসৃণভাবে ক্ষমতা হস্তান্তরের কথা বলে এক ভিডিও বার্তাতে শান্তির বার্তা দিলেন ট্রাম্প।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া ১২ ঘন্টার নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর প্রায় ৩ মিনিটের ভিডিও বার্তায় ট্রাম্প বলেছেন, 'আমার এখন লক্ষ্য মসৃণ ভাবে ক্ষমতা হস্তান্তর। ২০ জানুয়ারি নতুন প্রশাসন কাজ শুরু করবে। তার আগে আমি সব বুঝিয়ে দিতে চাই।'

যদিও শুরুতে পার্লামেন্টে করা হামলার পক্ষ নিয়ে সমর্থকদের কষ্ট বুঝেন বলে বার্তা দিয়েছিলের। তবে দিনশেষে সম্পূর্ণ ঘুরে গিয়েছেন ট্রাম্প। এক টুইট বার্তায় তিনি বলেছেন, দাঙ্গা দেখে ক্ষিপ্ত এবং সব বুঝিয়ে দিতে চাই।

ক্ষমতা হস্তান্তরের আগে ক্যাপিটলের হামলার বিষয় নিয়ে চাপে পড়ছিল ট্রাম্প। বিভিন্ন মহল থেকে তাকে ইমপিচমেন্টের দাবিও তোলা হচ্ছে। এই চাপে পড়েই অবশেষে বাধ্য হয়ে মুখ খুলেছেন ট্রাম্প।

প্রসঙ্গত, ক্যাপিটলের তান্ডবের পর ডেমোক্র্যাটদের পাশাপাশি রিপাবলিকানরাও ট্রাম্পের ইমপিচমেন্টের কথা তুলেছিলেন। প্রেসিডেন্ট সময়কালের শেষ মুহূর্তে এসে বরখাস্ত হওয়ার আশঙ্কা রয়েছে ট্রাম্পের।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top