বৃহঃস্পতিবার, ৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

বিধ্বস্ত ইন্দোনেশিয় বিমান ‍SJ 182

জাভা সাগর থেকে উদ্ধার বিমানের ধ্বংসাবশেষ

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২১, ১৮:৫২

বিধ্বস্ত শ্রিউইজায়া এয়ালাইন্সের SJ 182 বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার অভিযান

জাকার্তা আন্তর্জাতিক কনটেইনার টার্মিনালের কাছে বিধ্বস্ত হয় ইন্দোনেশিয় বেসরকারী বিমান সংস্থা শ্রিউইজায়া এয়ারলাইন্সের একটি বিমান। শনিবার স্থানীয় সময় দুপুর পৌনে তিনটায় জাভা সাগরে বিধ্বস্ত হওয়া বিমানটির ধ্বংসাবশেষ এবং অন্যান্য সামগ্রী উদ্ধার করেছে ইন্দোনেশিয়ার সামরিক বাহিনী। শেষ খবর পাওয়া পর্যন্ত চলছিল উদ্ধার অভিযান।

জাকার্তা কনটেইনার টার্মিনালের কাছে জাভা সাগরে উদ্ধার চালাচ্ছে নৌবাহিনী

জাকার্তার উত্তরে জাভা সাগরে চালানো উদ্ধার অভিযানে অংশ নেয় ইন্দোনেশিয়ার নৌবাহিনী। রোববার সকাল থেকে চালানো অভিযানে উদ্ধার করা হয় বিমানের ধ্বংসাবশেষ, যাত্রীদের দেহাবশেষ, কাপড় এবং বিভিন্ন নমুনা।

ব্বিস্ত বিমান SJ 182 এর হতভাগা যাত্রীদের দেহাবশেষ

ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রী বুদি কারিয়া সুমাদি’র বরাত দিয়ে সংবাদ সংস্থাগুলো জানায়, বিমানটির বিধ্বস্ত হওয়ার স্থান চিহ্নিত করা গেছে। বিমানের ধ্বংসাবশেষ  পাওয়া গেছে ’লানচাং’ ও ’লাকি’ দ্বীপের মাঝামাঝি জায়গায়।

দুপুরের পর হঠাৎ আগুনের ঝলকানি ও বিস্ফোরণের শব্দ শুনতে পান স্থানীয় প্রত্যক্ষদর্শীরা। এর কিছু পরে বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ সাগরে ‍খুঁজে পান দ্বীপের জেলেরা।

SJ 182 বিমান দুর্ঘটনায় নিহত স্বজনদের আহাজারি

৯ জানুয়ারি, শনিবার স্থানীয় সময় দুপুর ২.৪০ মিনিটে জাকার্তা সুকার্নোহাত্তা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে শ্রিউইজায়া এয়ারলাইন্সের বিমান। যার ফ্লাইট নাম্বার ছিল SJ 182 । উড্ডয়নের ৪ মিনিটের মাথায় রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায় বোয়িং ৭৩৭-৫০০ মডেলের বিমানটি। এর দু-ঘন্টা পর বিভিন্ন তথ্যের ভিত্তিতে বিমান বিধ্বস্তের খবর নিশ্চিত হয় কর্তৃপক্ষ।

এনএফ৭১/জুআসা/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top