• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ব্রাজিলে ভবন ধসে নিহত ১৪

রাজিউর রেহমান | প্রকাশিত: ৯ জুলাই ২০২৩, ২১:১০

ছবি: সংগৃহীত

ব্রাজিলের রেসিফে শহরে বহুতল ভবন ধসে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। শুক্রবার স্থানীয় সময় ভোরে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে পাঁচ ও আট বছর বয়সী দুটি শিশুও ছিল।

তাৎক্ষণিকভাবে এর কারণ জানা না গেলেও তবে সাম্প্রতিক সময়ে ওই এলাকায় প্রবল বৃষ্টি হয়েছে বলে জানা গেছে। খবরে বলা হয়েছে, ধ্বংসস্তূপ থেকে তিনজনকে উদ্ধার করা হয়েছে এবং জাঙ্গা এলাকায় এখনও ছয়জন নিখোঁজ রয়েছেন।

রয়টার্স বলছে, গত শুক্রবার ভারী বৃষ্টির সময় অ্যাপার্টমেন্ট ভবনটি ধসে পড়ে এবং ঘটনার সময় ভবনটির অনেক বাসিন্দা ঘুমিয়ে ছিলেন। সিভিল ডিফেন্সের এক বিবৃতিতে বলা হয়েছে, ভবন ধসের ঘটনায় তিনজন লোক বেঁচে যেতে সক্ষম হয়েছেন।

পৃথক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, উত্তর-পূর্ব ব্রাজিলের রেসিফে শহরে অ্যাপার্টমেন্ট বিল্ডিং ধসে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন বলে উদ্ধারকারীরা জানিয়েছেন। নিহতদের মধ্যে পাঁচ এবং আট বছর বয়সী দুই শিশুও রয়েছে। গ্লোবো নিউজ বলছে, নিহতদের মধ্যে ৪৩ বছর বয়সী এক মা এবং তার ১৯ বছর বয়সী ছেলেও রয়েছে।

রয়টার্স বলছে, পার্নামবুকোর রাজধানী রেসিফে শহরে প্রায় ১৫ লাখ মানুষ বাস করেন। উপকূলীয় এই শহরটি সাম্প্রতিক দিনগুলোতে ভারী বৃষ্টিপাতের সম্মুখীন হয়েছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top