• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দুই ভাগ হওয়ার পর দক্ষিণে গেছে গাজার ৫ হাজার মানুষ

ফারহানা মির্জা | প্রকাশিত: ৭ নভেম্বর ২০২৩, ১১:১০

ছবিঃ সংগৃহীত

গাজা দুই ভাগ হওয়ার পর থেকে উত্তর গাজার ৫ হাজার মানুষ দক্ষিণে চলে গেছে বলে জানিয়েছে জাতিসংঘ। এর আগে ইসরায়েল সেনাবাহিনী দাবি করে, রণকৌশলের খাতিরে তারা গাজাকে উত্তর এবং দক্ষিণ— এই দু’ভাগে ভাগ করা হয়েছে।

আজ (৭ নভেম্বর) মঙ্গলবার সংবাদ মাধ্যম আল জাজিরা জানায়, সোমবার প্রায় উত্তর গাজার প্রায় ৫ হাজার মানুষ উত্তর থেকে দক্ষিণ গাজার দিকে চলে গেছে বলে জানিয়েছেন জাতিসংঘের পর্যবেক্ষকরা। উত্তর গাজায় ইসরায়েলের আক্রমণের মাত্রা বেশি হওয়ায় দক্ষিন প্রান্তে চলে যাচ্ছেন গাজার মানুষ।ইসরায়েল গেলো দিন সোমবার স্থানীয় সময় সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত মাত্র চার ঘন্টার জন্য উত্তর এবং দক্ষিন গাজার মধ্যবর্তী একটি করিডোর খুলে দেয়। জাতিসংঘ জানিয়েছে, শুধুমাত্র পায়ে হেঁটে গাজাবাসীরা এই করিডোর পার হয়েছে। কারণ প্রধান ক্রসিং জংশনের দিকে যাওয়ার রাস্তাগুলো এতটাই ক্ষতিগ্রস্ত ছিল যে যান চলাচল সম্ভব ছিলনা।

জাতিসংঘের ত্রাণ সংস্থা তাদের সর্বশেষ দৈনিক বার্তায় জানিয়েছে, বিভিন্ন পরিবারে শিশু, বয়স্ক এবং প্রতিবন্ধী ব্যক্তি থাকা সত্ত্বেও তারা পুরো পরিবারসহ ব্যক্তিগত জিনিসপত্র হাতে নিয়ে দীর্ঘ পথ পায়ে হেঁটে অতিক্রম করেছেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top