• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কেন নিজেদের শর্তে থেকে পিছু হটবে না হামাস?

রায়হান রাজীব | প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৪, ১৩:০৩

ছবি: সংগৃহীত

হামাসপ্রধান ইসমাইল হানিয়া জানান, যুদ্ধবিরতির জন্য তারা যে শর্ত দিয়েছেন, সেটিতে এখনো অনড় রয়েছেন। যুদ্ধবিরতি যদি হতে হয় তা হলে তাদের শর্ত অনুযায়ী হতে হবে। বুধবার জেরুজালেম দিবসে এ বিষয়ে কথা বলেন তিনি । খবর আলজাজিরার।

হানিয়া বলেন, আগ্রাসন বন্ধে যে আলোচনা চলছে দখলদার ইহুদিবাদী ইসরাইল সেটি অব্যাহতভাবে এড়িয়ে যাচ্ছে। দখলদাররা দৃঢ় প্রতিজ্ঞ যে তাদের আগ্রাসন চলবে। আর নেতানিয়াহু এবং তার সঙ্গে যারা রয়েছেন, তাদের লক্ষ্য হলো— যতদিন সম্ভব ক্ষমতায় থাকা।

তিনি আরও বলেন, আমরা স্পষ্টভাবে বলছি— আমরা আমাদের স্থায়ী যুদ্ধবিরতি, গাজা থেকে ইসরাইলের সব সেনা প্রত্যাহার করে নেওয়া, গাজার সব মানুষকে তাদের বাড়িঘরে ফিরতে দেওয়া, আমাদের মানুষের সব প্রয়োজনীয়তা মেটানো, গাজাকে পুনর্গঠন, অবরোধ তুলে নেওয়া এবং বন্দিবিনিময় শর্তে অনড় রয়েছি।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় অবিরাম নৃশংস আগ্রাসন চালাচ্ছে দখলদার ইসরাইল। ছয় মাসের এই যুদ্ধে রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ৩৩ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন প্রায় ১ লাখ মানুষ, যাদের বেশিরভাগই বেসামরিক।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top