• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গাজায় ‘মৃত্যু ও ধ্বংস’ ডেকে এনেছে ইসরায়েল: জাতিসংঘ প্রধান

রায়হান রাজীব | প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৪, ০৯:১৩

ছবি: সংগৃহীত

গাজায় ইসরায়েলের সামরিক অভিযান ফিলিস্তিনিদের জন্য ‘শুধুই মৃত্যু ও ধ্বংস’ নিয়ে এসেছে।

গাজায় ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার ছয় মাস পর গতকাল শুক্রবার এক বক্তৃতায় জাতিসংঘের মহাসচিব অ্যান্টনিও গুতেরেস একথা বলেন। 

তিনি বলেন, কোনো কিছুই ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে সম্মিলিত শাস্তিকে সমর্থন করতে পারে না।

জাতিসংঘ প্রধান বলেন, জীবন ছিন্নভিন্ন হয়ে গেছে। আন্তর্জাতিক মানবিক আইনের প্রতি শ্রদ্ধা ক্ষুণ্ন হয়েছে। ১০ দিন আগে রাফাহ ক্রসিং পরিদর্শনের সময়, আমি প্রবীণ মানবতাবাদীদের সঙ্গে দেখা করেছি, যারা আমাকে স্পষ্টভাবে বলেছিলেন যে গাজার এমন সঙ্কট এবং দুর্ভোগ তারা কখনও দেখেননি।

গুতেরেস বলেন, যখন সাহায্যের দরজা বন্ধ করা হয়, তখন অনাহারের দরজা খুলে যায়। অর্ধেকেরও বেশি জনসংখ্যা -১০ লাখেরও বেশি মানুষ-বিপর্যয়কর ক্ষুধার মুখোমুখি। গাজার শিশুরা আজ খাদ্য ও পানির অভাবে মারা যাচ্ছে।

গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে, স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে ৩৩ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। কয়েক লাখ লোক বাস্তুচ্যুত হয়েছে এবং সাহায্য সংস্থাগুলি সতর্ক করেছে যে স্ট্রিপটি দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে রয়েছে।

জাতিসংঘের মহাসচিব আন্তরিকভাবে আশা করেন, ইসরায়েল দ্রুত এবং কার্যকরভাবে গাজা উপত্যকায় সাহায্যের প্রবেশাধিকার বাড়াবে।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top