• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঈদে গোল্ডেন ভিসা দিচ্ছে দুবাই

রায়হান রাজীব | প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৪, ১৫:৪২

ছবি: সংগৃহীত

ইমাম মোয়াজ্জিন ও আলেমদের সুখবর দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই। দেশটি এ শ্রেণির লোকদের জন্য গোল্ডেন ভিসা চালু করতে যাচ্ছে। তবে এ জন্য অভিজ্ঞতার শর্তারোপ করা হয়েছে।

দুবাইয়ে এই সংশ্লিষ্ট কাজে ২০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে তাদের। গতকাল বৃহস্পতিবার এই ঘোষণা দেন দুবাইয়ের রাজ্য সরকার ‘দ্য এক্সিকিউটিভ কাউন্সিল অব দুবাই’র চেয়ারম্যান শেখ হামাদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম।

আল আরাবিয়ার এক প্রতিবেদনে বলা হয়, কেবল গোল্ডেন ভিসা নয়, দুবাইয়ের এসব ধর্মীয় বিশেষ মর্যাদাসম্পন্ন ব্যক্তিরা ইদুল ফিতর উপলক্ষে আর্থিক অনুদানও পাবেন। যেসব বিদেশি ইমাম, মুফতি ও ইসলামি বক্তা ২০ বছরেরও বেশি সময় ধরে সেবা দিয়ে যাচ্ছেন, পুরস্কার হিসেবে তাদের এই গোল্ডেন ভিসা দেওয়া হবে। আসন্ন ঈদুল ফিতরের আগেই গোল্ডেন ভিসা পাবেন তারা।

গোল্ডেন ভিসাধারীরা আমিরাতে দীর্ঘদিন ধরে বসবাস করতে পারেন, স্ত্রী-সন্তানসহ নিজেদের পরিবারের সদস্যদের দুবাইয়ে আনতে পারেন, বিভিন্ন পরিষেবার ক্ষেত্রে সাধারণ ভিসাধারীর চেয়ে বেশি সুবিধা ভোগ করেন, দীর্ঘদিন দেশের বাইরে থাকতে পারেন এবং আরও অনেক সুবিধা পান।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top