মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

ভারতে সন্ত্রাসীদের গুলিতে ৫ সেনা ও ১ পুলিশ আহত

সুজন হাসান | প্রকাশিত: ১২ জুন ২০২৪, ১১:৩৬

ছবি: সংগৃহীত

ভারতের জম্মু-কাশ্মিরে দোদারের একটি সেনা ঘাঁটিতে হামলা চালিয়ে সন্ত্রাসীরা। নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসীদের চলমান গোলাগুলিতে পাঁচ সেনা ও এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

বুধবার (১২ জুন) ভোরে এ ঘটনা বলে জানা গেছে। গভীর রাতে জম্মু ও কাশ্মীরের দোদারে একটি সেনা ঘাঁটিতে হামলা চালিয়ে সন্ত্রাসীরা। এ ঘটনায় সন্ত্রাসবাদী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে গোলাগুলি চলছে। চলমান বন্দুকযুদ্ধে পাঁচ সেনা ও এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

এছাড়া তিনদিন আগে যাত্রীবাহী একটি বাস লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। এ ঘটনায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি একটি গিরিখাদে পড়ে যায়। এসময় অন্তত ৯ জন প্রাণ হারায়। নিহত সবাই তীর্থযাত্রী ছিলেন বলে জানা গেছে।

এর আগে কাথুয়া বিভাগে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় একজন নিহত ও দুইজন আহত হন। এর কয়েক ঘণ্টা পরই সেনা ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে।

কাথুয়ায় সন্ত্রাসবিরোধী অভিযানের দায়িত্বে থাকা জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক জানান, দোদার চত্তরগোলার সেনা ঘাঁটিতে রাতের শেষভাগে পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের একটি যৌথ দলের ওপর গুলি ছোড়ে বিচ্ছিন্নতাবাদীরা। এরপর নিরাপত্তা বাহিনী এবং বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে গোলাগুলি শুরু হয়। ওই এলাকায় এখনো গোলাগুলি চলছে এবং পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।”




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top