• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কঙ্গোয় নৌকাডুবিতে নিহত অন্তত ৮০

সুজন হাসান | প্রকাশিত: ১৩ জুন ২০২৪, ১২:৪৭

ছবি: সংগৃহীত

কঙ্গোতে একটি নৌকা ডুবে ৮০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বুধবার দেশটির প্রেসিডেন্ট ফেলিক্স শিসেকেদি প্রাণহানির বিষয়টি ঘোষণা করেছেন।

বুধবার (১২ জুন) মাই-এনডোম্বে প্রদেশের মুশি শহর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরের কোয়া নদীতে এ দুর্ঘটনা ঘটেছে।

এক এক্সবার্তায় কঙ্গোর প্রেসিডেন্টের কার্যালয় থেকে জানানো হয়েছে, ভবিষ্যতে এই ধরনের বিপর্যয় যেন আর না ঘটে সে জন্য এই দুর্ভাগ্যজনক ঘটনার প্রকৃত কারণ তদন্তের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ফেলিক্স।

এ ছাড়া এ ঘটনায় হতাহতদের প্রিয়জনদের প্রতি সমবেদনা জানিয়েছেন ফেলিক্স। একই সঙ্গে কর্তৃপক্ষকে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

মাই-এনডোম্ব প্রদেশের গভর্নর রিটা বোলা দুলা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, রাতের বেলা নৌকা চালানোয় এই ঘটনাটি ঘটেছে। তদন্ত অব্যাহত রয়েছে।

তবে কঙ্গোতে এই ধরনের প্রাণঘাতী নৌ দুর্ঘটনা সাধারণ বিষয়। ধারণ ক্ষমতার চেয়ে বেশি মানুষ নৌকায় চড়ায় প্রায় সময়ই এই দেশে নৌ দুর্ঘটনা ঘটে। সূত্র: আলজাজিরার




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top